March 2, 2024, 11:41 pm

৮০ লাখ টাকার নিলাম; সর্বোচ্চ দামে কিংসে আসিফ

Reporter Name
  • আপডেট Saturday, August 26, 2023
  • 80 জন দেখেছে

ক্রীড়া প্রতিবেদক :: বাংলাদেশের ফুটবলে বিশেষ একদিন। প্রথমবারের মতো ফুটবলে নিলাম অনুষ্ঠিত হয়েছে। বাফুফে একাডেমির দশ ফুটবলারকে নিলামে তোলা হয়েছিল। সেই ১০ ফুটবলারের মধ্যে ৬ জনকে পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। শেখ রাসেল, ফর্টিজ, বসুন্ধরা কিংস ও আবাহনী একজন করে ফুটবলার পেয়েছে। ফুটবলারদের প্রাথমিকমূল্য ছিল ৪ ও ৫ লাখ টাকা। ১০ ফুটবলারের মধ্যে একমাত্র গোলরক্ষক আসিফ। সেই আসিফ পেয়েছেন সর্বোচ্চ মূল্য। আসিফকে পেতে চেষ্টা করছে অনেক ক্লাব। শেষ পর্যন্ত বসুন্ধরা কিংস ১৩ লাখ ২৫ হাজার টাকায় তাকে দলে ভেড়ায়। 

১০ ফুটবলারের নিলামে বিনিময় মূল্যা শেষ পর্যন্ত প্রায় ৮০ লাখ টাকা ছুঁয়েছে। ৮০ লাখ টাকার ৬০ ভাগ পাবে ফেডারেশন আর ৪০ শতাংশ খেলোয়াড়। প্রিমিয়ার লিগের ১১ ক্লাবের মধ্যে চট্টগ্রাম আবাহনী অনুপস্থিত ছিল। রহমতগন্জ ও গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাব উপস্থিত থাকলেও অকশনে অংশগ্রহণ করেনি। শেখ জামাল, মোহামেডান, পুলিশ নিলামে অংশগ্রহণ করেও খেলোয়াড় পায়নি।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আজকের নিলাম নিয়ে বেশ উচ্ছ্বসিত, ‘খুব সুন্দর নিলাম হয়েছে। আগামীতে হবে কিনা সেটা নির্ভর করবে খেলোয়াড়দের কোয়ালিটি ও ক্লাবগুলোর চাহিদার উপর।’ মোহামেডান ও ব্রাদার্স ইউনিয়নের অনন্তর বিডিং ছাড়া বেশ মসৃণই হয়েছে বাফুফের প্রথম নিলাম। 

বাফুফের এই নিলামের উদ্যোগ এসেছিল ডেভেলপমেন্ট কমিটির মাধ্যমে। সেই ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভুইয়া মানিক বলেন, ‘আমাদের একাডেমির ফুটবলারদের ভালো কোয়ালিটি রয়েছে। এজন্যই ক্লাবগুলো খেলোয়াড় নিলামে নিয়েছে। আমরা সামনে আরো ভালো মানের ফুটবলার তৈরির চেষ্টা করব।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর