April 16, 2024, 11:12 pm

সিলেট-বরিশাল ও গাজীপুরে নৌকার নতুন প্রার্থী

Reporter Name
  • আপডেট Saturday, April 15, 2023
  • 180 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: দেশের পাঁচ সিটি করপোরেশন নির্বাচনের দলীয় প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর মধ্যে সিলেট, বরিশাল ও গাজীপুরে নতুন তিন জনকে মনোনয়ন দেওয়া হয়েছে। তারা হলেন, আনোয়ারুজ্জামান চৌধুরী (সিলেটে), আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত (বরিশাল) ও আজমত উল্লাহ খান (গাজীপুর)।

দলীয় সূত্রে জানা যায়, গত সিটি নির্বাচনে সিলেট থেকে মনোনয়ন পেয়েছিলেন বদরউদ্দিন আহমদ কামরান। তিনি বিএনপির আরিফুলের কাছে হেরে যান। এবার কামরানের স্থলে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীকে মনোনয়ন দেওয়া হলো। বরিশাল সিটিতে বর্তমানে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর স্থলে আওয়ামী যুবলীগের সদস্য খোকন সেরনিয়াবাতকে এবং গাজীপুর সিটিতে বহিষ্কৃত মোহাম্মদ জাহাঙ্গীর আলমের স্থলে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খানকে মনোনয়ন দেওয়া হয়েছে। মনোনয়ন পাওয়া অপর দুই সিটির নৌকার মাঝি হলেন, খুলনা সিটি করপোরেশনে তালুকদার আবদুল খালেক ও রাজশাহীতে খায়রুজ্জামান লিটন।

আজ শনিবার (১৫ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাদের চূড়ান্ত করা হয়। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন দলটির সাধারণ সম্পাদক ও মনোনয়ন বোর্ডের সদস্য ওবায়দুল কাদের। এর আগে বেলা ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা শুরু হয়। সভায় সভাপতিত্বে করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় আরও উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আব্দুল্লাহ, কাজী জাফর উল্যাহ, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, মো. রাশিদুল আলম, জাহাঙ্গীর কবির নানক, মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ড. আবদুস সোবহান গোলাপ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর