May 28, 2024, 11:39 pm

মুক্তা পানি দেশে উৎপাদিত যেকোনো পানির ব্র্যান্ড থেকে উৎকৃষ্ট : সমাজ কল্যাণ মন্ত্রী

Reporter Name
  • আপডেট Wednesday, April 5, 2023
  • 237 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মদক্ষতার যথাযথ ব্যবহার ও মুক্তা পানির সাফল্য অর্জন নিয়ে রোড- শো ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট অডিটোরিয়াম এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় সমাজ কল্যাণ মন্ত্রলাণয়ের সচিব মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন, ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড.এস এম শামীম রেজা,শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পের নির্বাহী পরিচালক মো. সেলিম খান, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মো.সাইফুল হক, কারখানার ব্যবস্থাপক মোহসিন আলী প্রমুখ।

এ সময় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, কর্মসংস্থানের মাধ্যমে প্রতিবন্ধী জনগোষ্ঠীকে স্বাবলম্বী করা হলে তাঁরা স্বাভাবিকভাবে জীবনযাপন করতে পারবে। এ সময় প্রধান অতিথি নুরুজ্জামান আহমেদ বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা এ সমাজেরই অংশ। তাদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়।উন্নয়নের মূল স্রোতে তাদের সম্পৃক্ত করতে বর্তমান সরকার বহুমুখী পদক্ষেপ গ্রহণ করছে। প্রতিক্ষণের মাধ্যমে দক্ষতার উন্নয়ন ঘটিয়ে তাদেরকে কর্মে নিযুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি করছে।

তিনি আরো বলেন, সুযোগ পেলে প্রতিবন্ধীরাও যে আয়বর্ধনমূলক কাজে রাখতে পারে শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পের প্রতিবন্ধীদের দ্বারা উৎপাদিত বোতল জাত বিশুদ্ধ মুক্তা পানিই তার উৎকৃষ্ট উদাহরণ। বিভিন্ন ক্ষেত্রে প্রতিবন্ধীদের উপযোগী কর্মসংস্থানের সৃষ্টি করে তাদের জীবন জীবিকার পথ সম্প্রসারিত করতে তিনি সমাজের সকলের সহযোগিতা কামনা করেন। তিনি প্রতিবন্ধীদের দ্বারা উৎপাদিত বোতল জাত বিশুদ্ধ মুক্তা পানি সকলের নিকট জনপ্রিয় করে তুলতে সকলকে যার যার অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানান। বিশুদ্ধতার মাত্রায় মুক্তা পানি দেশে উৎপাদিত যেকোনো পানির ব্র্যান্ড থেকে উৎকৃষ্ট বলে জানান। এই সকল প্রতিবন্ধীদের দ্বারা শুরু পানিই নয় প্লাস্টিকের পণ্য তৈরি করা হচ্ছে। শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের উৎপাদিত মুক্তা পানি থেকে আয় করা অর্থ তাঁদের কল্যাণে ব্যয় করা হয়। মুক্তা পানিকে দেশ বিদেশে ছড়িয়ে দিতে হবে। মুক্তা পানি হবে দেশ সেরা বোতলজাত পানির ব্র্যান্ড।

মন্ত্রী আরো বলেন, বিগত সরকারগুলো প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য কিছুই করেনি। মৈত্রী শিল্প ছিল একটি রুগ্ন শিল্প। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় এ প্রতিষ্ঠান এখন লাভজনক হয়েছে। মুক্তা পানি গুনগত মানে সেরা একটি বোতলজাত পানি। আধুনিক মার্কেটিং ও ব্র্যান্ডিংয়ের মাধ্যমে এ পানিকে দেশ বিদেশে পৌঁছে দিতে হবে। মন্ত্রী মৈত্রী শিল্পের উন্নয়নে আরও পুঁজি প্রদান করা হবে বলে তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর