April 22, 2024, 12:25 pm

ভারতে ক্রেন ভেঙে ১৬ জনের প্রাণহানি

Reporter Name
  • আপডেট Tuesday, August 1, 2023
  • 50 জন দেখেছে

আন্তর্জাতিক ডেস্ক :: ভারতের মহারাষ্ট্রের থানে জেলার শাহপুরে নির্মাণাধীন সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে ক্রেন ভেঙ্গে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। এছাড়াও ধ্বংসস্তূপে আরও পাঁচজন আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার দিবাগত রাতে নির্মাণকাজ চলাকালীন এই দুর্ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, নির্মাণকাজের সময় গার্ডার মেশিনের সাথে সংযোগকারী ক্রেন এবং স্ল্যাব ১০০ ফুট উঁচু থেকে পড়ে গেলে বড় এই দুর্ঘটনা ঘটে। আহতদের পাশাপাশি মৃতদেহগুলোকেও স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মুম্বাই-নাগপুর এক্সপ্রেসওয়ে গত ডিসেম্বরে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রত্যক্ষদর্শীরা জানান, আচমকাই একটি ক্রেন ভেঙ্গে শ্রমিকদের উপর পড়ে। এদিকে, পুলিশ ও ফায়ার ব্রিগেডের কর্মীসহ অন্যান্য জরুরি পরিষেবার কর্মীরা উদ্ধার কাজে নিয়োজিত রয়েছেন।

পুলিশ জানায়, সোমবার দিবাগত রাতে শাহপুরের সরলামবে গ্রামের কাছাকাছি শ্রমিকরা সমৃদ্ধি এক্সপ্রেসওয়ের তৃতীয় স্তর নির্মাণের কাজ করছিলেন। তখনই গার্ডার লঞ্চ ভেঙে পড়ে এই দুর্ঘটনা ঘটে।

উল্লেখ্য, গার্ডার লঞ্চিং মেশিন একটি বিশেষ ক্রেন; যা বড় বড় ইস্পাতের বিম বা গার্ডার সরাতে পারে। হাইওয়ে, রেলসেতু নির্মাণসহ বড় ভবনের ভিত্তি তৈরিতে এই ক্রেন ব্যবহার করা হয়। সূত্র: এনডিটিভি, ইন্ডিয়া টাইমস

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর