May 21, 2024, 12:36 am

বাফওয়া ইন্ডাস্ট্রিয়াল হোম ও ডে-কেয়ার উদ্বোধন

Reporter Name
  • আপডেট Tuesday, September 19, 2023
  • 50 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: বাফওয়া ইন্ডাস্ট্রিয়াল হোম এবং গোল্ডেন ঈগল কিডস লার্নিং ডে কেয়ার উদ্বোধন করেছেন বিমানবাহিনী মহিলা কল্যাণ সমিতির (বাফওয়া) সভানেত্রী তাহমিদা হান্নান। আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ইন্ডাস্ট্রিয়াল হোমের নবনির্মিত ভবন উদ্বোধন করেন তিনি। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, প্রকল্পটি বিমানবাহিনীর সদস্যদের পরিবারের বৃত্তিমূলক প্রশিক্ষণ ও কর্মসংস্থানের পাশাপাশি ক্রেতা সাধারণের হস্তশিল্পজাত দ্রব্যসামগ্রীর চাহিদা পূরণ এবং দেশের অর্থনীতির উন্নয়নের ধারাকে আরও সম্প্রসারিত ও গতিশীল করবে। আধুনিক সময়ের সঙ্গে তাল মিলিয়ে বাফওয়ার উৎপাদিত হস্তশিল্পজাত পণ্যের চাহিদা অনুযায়ী বৈচিত্র্য ও গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে পেশাদার ডিজাইনার ও দক্ষ কারিগর নিয়োগের মাধ্যমে পণ্যসামগ্রী উৎপাদন এবং বিভিন্ন আঞ্চলিক শাখাসমূহের মাধ্যমে বিক্রির নিমিত্তে কেন্দ্রীয়ভাবে ‘বাফওয়া ইন্ডাস্ট্রিয়াল হোম’ চালু করা হয়েছে। এখানে যুগোপযোগী পণ্য সম্ভার ও নিত্য নতুন ডিজাইনগুলো পণ্যসামগ্রী উৎপাদনের মাধ্যমে বাফওয়া দেশের উন্নয়নের চলমান ধারাতে অবদান রাখবে।

অপরদিকে তেজগাঁও এলাকায় অবস্থিত ঢাকা বি এ এফ শাহীন কলেজ সংলগ্ন গোল্ডেন ঈগল কিডস লার্নিং ডে-কেয়ার উদ্বোধন করেন বাফওয়া সভানেত্রী। তিনি তার বক্তব্যে ডে-কেয়ারের আধুনিকায়ন ও সুষ্ঠু শিক্ষাদানের পরিবেশ নিশ্চিতকরণের অভিপ্রায় ব্যক্ত করেন। তিনি আশা ব্যক্ত করেন যে, এ ডে-কেয়ারে ভবিষ্যতে ঢাকায় অবস্থিত বিভিন্ন দূতাবাসের বিদেশি ব্যক্তিদের বাচ্চারাও ভর্তির আগ্রহ প্রকাশ করবেন।

অনুষ্ঠানে বাফওয়া কেন্দ্রীয় পরিষদের সহ-সভানেত্রী ও বাফওয়া কেন্দ্রীয় পরিষদের অন্যান্য সদস্যসহ বাংলাদেশ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরই মধ্যে শিক্ষা, প্রশিক্ষণ, শিল্পায়ন ও কর্মসংস্থানের জন্য বাফওয়া সভানেত্রী তাহমিদা হান্নান ২৪টি প্রকল্প বাস্তবায়ন করেছেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর