April 22, 2024, 7:04 pm

বঙ্গবাজার আর নিউ সুপার মার্কেটের অগ্নিকাণ্ডের ঘটনাকে নাশকতা বলে সরকার জনগণের সঙ্গে মশকরা করছে‌ : জিএম কাদের

Reporter Name
  • আপডেট Sunday, April 16, 2023
  • 176 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: বঙ্গবাজার আর নিউ সুপার মার্কেটের অগ্নিকাণ্ডের ঘটনাকে নাশকতা বলে সরকার জনগণের সঙ্গে মশকরা করছে‌ বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, যদি নাশকতা হয়ে থাকে আইনশৃঙ্খলা বাহিনীরই খতিয়ে দেখা উচিত। আজ রোববার (১৬ এপ্রিল) আগুনে ক্ষতিগ্রস্ত ঢাকা নিউ সুপার মার্কেট এলাকা পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের কোথাও কোন নিরাপত্তা নেই। সরকার জনগণের নিরাপত্তার বিষয়টি চিন্তা না করে নিজেদের রক্ষা করার জন্য বেশি ব্যস্ত। জনপ্রতিনিধিরা সর্বক্ষেত্রে জনগণের প্রতিনিধিত্ব করতে পারছে না উল্লেখ করে তিনি বলেন, জনপ্রতিনিধিদের কিছু দায়-দায়িত্ব থাকে সেগুলো পালনে জনপ্রতিনিধিরা সব জায়গায় ব্যর্থতার পরিচয় দিচ্ছে। দুর্নীতির মাধ্যমে ঝুঁকিপূর্ণ ভবনগুলোকে বসবাস ও মার্কেটের সুযোগ করে দেওয়া হচ্ছে। এ কারণেই এসব দুর্ঘটনা ঘটছে এবং সাধারণ মানুষ নিঃস্ব হচ্ছে।

প্রসঙ্গত, শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৩১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে গত ৪ এপ্রিল ভোরে আগুন লাগে দেশের অন্যতম প্রধান কাপড়ের মার্কেট বঙ্গবাজারে। এর প্রায় ৬ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে, তবে তার আগেই পুড়ে যায় সব দোকান। আগুনের তীব্রতা এত বেশি ছিল যে আশপাশের মার্কেটগুলোতে আগুন ছড়িয়ে পড়ে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর