May 28, 2024, 4:26 am

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো পাকিস্তান

Reporter Name
  • আপডেট Thursday, May 4, 2023
  • 250 জন দেখেছে

স্পোর্টস ডেস্ক :: তিন ম্যাচেই স্বাগতিক পাকিস্তানের কাছে ধরাশায়ী হয়েছে নিউ জিল্যান্ড। তৃতীয় ম্যাচে পাকিস্তানের দেওয়া ২৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে সফরকারীরা ২৬১ রানে আটকে যায়। তাতে তৃতীয় ওয়ানডেতে ২৬ রানের জয়ে ২ ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক দল।

করাচিতে তৃতীয় ম্যাচটি ছিল কিউইদের জন্য বাঁচা মরার লড়াই। যদিও পাকিস্তানের জন্য তেমনটা ছিল না। কেননা প্রথম দুই ম্যাচ জিতে এগিয়ে থাকায় তাদের সিরিজ জয়ের সুযোগ পরেও ছিল। তবে পাকিস্তানী সমর্থদের অপেক্ষায় থাকতে হয়নি। টানা তিন ম্যাচ জিতে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের শিরোপা নিজেদের ঘরে রেখে দিয়েছে বাবর আজমরা। 

২৮৮ রানের লক্ষ্যে নেমে কিউইদের ওপেনিং জুটি ভালোই শুরু করেছিল। ৮৩ রানের জুটির পর উইল ইয়াং আউট হতেই শুরু হয় ছন্দপতন। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা নিউ জিল্যান্ড ম্যাচে ফেরার মতো পরিস্থিতি তৈরি করতে পারেনি। ওপেনিং জুটির পর মিডল অর্ডারে নামা কোল ম্যাককঞ্চি কেবল প্রতিরোধ গড়তে পেরেছেন। তবে কিউই এই অলরাউন্ডারকে কেউ যোগ্য সঙ্গ দিতে পারেননি। ম্যাককঞ্চি ৬৪* রানের অপরাজিত ইনিংস খেলেছেন। ৪৫ বলে ৬ চার ও ২ ছক্কায় নিজের ইনিংসটি সাজান এই অলরাউন্ডার।

কিউই ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ৬৫ রানের ইনিংস খেলেন টম ব্লান্ডেল। ৭৮ বলে ৭ চারে নিজের ইনিংসটি সাজিয়েছেন তিনি। এর বাইরে উল্লেখ করার মতো রান করেছেন উইল ইয়াং (৩৩) ও টম ল্যাথাম (৪৫)। সবমিলিয়ে নিউ জিল্যান্ড ৪৯.১ ওভারে ২৬১ রানে অলআউট হয়েছে।   

এর আগে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়া পাকিস্তান ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করেছে। পাকিস্তানের ইনিংসে সর্বোচ্চ রান করেছেন ওপেনার ইমাম-উল-হক। ১০৭ বলে ৭ চার ও ১ ছক্কায় ৯০ রানের ইনিংস খেলেছেন। ম্যাচসেরাও তিনি। অধিনায়ক বাবর আজম ৬২ বলে ৩ চার ও ১ ছক্কায় করেছেন ৫৪ রান। ৩৭ রানে ওপেনিং জুটি ভাঙার পর দ্বিতীয় উইকেটে বাবর ও ইমাম মিলেই ১০৮ রানের জুটি গড়েছেন। এছাড়া মোহাম্মদ রিজওয়ান ৩২, আগা সালমান ৩১ ও শাদাব খানের ব্যাট থেকে আসে অপরাজিত ২১ রানের ইনিংস। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ম্যাট হেনরি ৫৪ রান খরচায় নেন তিনটি উইকেট। এছাড়া ২ উইকেট নেন অ্যাডাম মিলনে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর