May 28, 2024, 5:05 am

ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার হিসেবে যোগ দিলেন সারাহ কুক

Reporter Name
  • আপডেট Sunday, April 30, 2023
  • 292 জন দেখেছে

দৈনিক বিজয়বাংলা ডেস্ক :: বাংলাদেশে নবনিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক আজ রোববার (৩০ এপ্রিল) ঢাকায় এসেছেন। তিনি রবার্ট চ্যাটার্টন ডিকসনের স্থলাভিষিক্ত হয়েছেন।ঢাকার ব্রিটিশ হাইকমিশন জানায়, বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে নিয়োগের বিষয়ে সারা কুক বলেছেন,  ব্রিটিশ হাইকমিশনার হিসেবে বাংলাদেশে ফিরে আসতে পেরে আমি আনন্দিত এবং গভীরভাবে সম্মানিত। বাংলাদেশের সাথে যুক্তরাজ্যের শক্তিশালী সাংস্কৃতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। বাণিজ্য, বিনিয়োগ, উন্নয়ন এবং নিরাপত্তাসহ অনেক বিষয়ে বাংলাদেশের সরকার ও জনগণের সাথে যুক্তরাজ্য ঘনিষ্ঠভাবে কাজ করে।

তিনি আরও বলেন, আমি দীর্ঘ এবং বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের দুই দেশের মধ্যে ব্যাপক সহযোগিতা আরও গভীর করার জন্য উন্মুখ।মিসেস কুক এর আগে ২০১২-২০১৬ পর্যন্ত বাংলাদেশে আন্তর্জাতিক উন্নয়ন বিভাগের ডিএফআইডি  কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অতি সম্প্রতি তিনি ফরেন, কমনওয়েলথ এবং ডেভেলপমেন্ট অফিসে দক্ষিণ পূর্ব এশিয়া বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি তানজানিয়ায় ব্রিটিশ হাইকমিশনার ছিলেন। মিসেস কুক ২০০৫ সালে ডিএফআইডি যোগদান করেন, যেখানে তার ভূমিকায় অর্থনৈতিক প্রবৃদ্ধি,   বিনিয়োগ, দুর্নীতি বিরোধী এবং সহায়তা কার্যকারিতা সম্পর্কিত যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন নীতির অন্তর্ভুক্ত ছিল। যুক্তরাজ্যে সিভিল সার্ভিসে যোগদানের আগে সারাহ কুক গায়ানা ও সলোমন দ্বীপপুঞ্জের বাণিজ্য মন্ত্রণালয়ে উপদেষ্টা হিসেবে কাজ করেছেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর