July 16, 2024, 8:44 am

টেলিফিল্মকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আওতায় আনার দাবি নাট্য নির্মাতাদের

বিনোদন প্রতিবেদক ::
  • আপডেট Wednesday, May 24, 2023
  • 93 জন দেখেছে

টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। গত ১০ মার্চ ২০২৩ তারিখে এই সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হয়। সংগঠনকে বেগবান করার লক্ষ্যে নবনির্বাচিত কমিটি সোমবার তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সংগঠনটির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন তথ্যমন্ত্রী। সভার শুরুতেই ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ এর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপর সংগঠনের পক্ষে সভাপতি অনন্ত হিরা গুরুত্বপূর্ণ কিছু দাবি লিখিতভাবে উপস্থাপন করেন। 

এ প্রসঙ্গে সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর বলেন, আমরা তিনটি দাবি তুলে ধরেছি। এর মধ্যে ১.তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক গঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট-এ বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি এবং টেলিভিশন মাধ্যমে অভিনয় শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের প্রতিনিধি থাকলেও, টেলিভিশন মাধ্যমের নির্মাতাদের জাতীয় সংগঠন ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ এর কোনো প্রতিনিধি নাই। এমতবস্থায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট্র-এ ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ এর একজন প্রতিনিধি অন্তর্ভুক্ত করার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। ২. টেলিভিশন মাধ্যমে নির্মিত টেলিফিল্মকে একটি আলাদা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আওতায় অন্তর্ভুক্ত করার জন্য অনুরোধ জানাচ্ছি। ৩. টেলিভিশন মাধ্যমে কর্মরত নির্মাতাদের পেশাগত পরিচয়ের রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

তথ্য সচিব হুমায়ুন কবির খন্দকারও সভায় উপস্থিত ছিলেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ এর সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর, সহ সভাপতি মনোজ সেনগুপ্ত, আশরাফুল আলম রন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদা আক্তার লাজুক, অর্থ সম্পাদক আবু রায়হান মো. জুয়েল, সাংগঠনিক সম্পাদক শামীম রেজা জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক জহির খান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সবুজ খান, দপ্তর সম্পাদক সাঈদ রহমান, কার্যনির্বাহী পরিষদের সদস্য দীন মোহাম্মদ মন্টু, গাজী আপেল মাহমুদ, ফিরোজ আহমেদ দুলাল, শাহীন মাহমুদ, নাসির উদ্দিন মাসুদ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর