April 16, 2024, 11:35 pm

টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের

Reporter Name
  • আপডেট Thursday, February 23, 2023
  • 340 জন দেখেছে

ক্রীড়া ডেস্ক :: শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া পর এবার নিউজিল্যান্ডের কাছে হেরে নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের। আগের দুই ম্যাচে লড়াই করলেও নিউজিল্যান্ডে বিপক্ষে অসহায় আত্মসমর্পন করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিউই মেয়েদের কাছে ৭১ রানে বড় ব্যবধানে হেরেছে নিগার সুলতানা জ্যোতির দল। শুক্রবার কেপটাউনে ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ১৯০ রানের টার্গেট দেয় বাংলাদেশকে। জবাবে ব্যাট করতে নেমে জ্যোতির দল ৮ ইউকেট হারিয়ে রান তোলে ১১৮।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে এদিন শুরুতে এক চার ও এক ছক্কার মারে ওপেনার শামীমা সুলতানা আশা দেখালেও তৃতীয় ওভার থেকেই পথ হারায় বাংলাদেশ। শামীমা ১১ বলে ১৪ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন। পর পর বিদায় নে সোবানা মোস্তারি (৪) ও নিগার সুলতানা জ্যোতি (৮)।

দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশ। পরে মুরশিদা খাতুনের ৩০ ও স্বর্ণা আক্তারের ৩১ রানের ইনিংস ছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেনি। হান্নাহ রো ও ইডেন কার্সনদের বোলিং তোপে শেষ পর্যন্ত টাইগ্রেসদের ইনিংস থামে ১১৮ রানে। এর আগে, টসে জিতে ব্যাটিয়ে নেমে বার্নাডিন ও সুজির ওপেনিং জুটিতে ৭৭ রান তোলে নিউজিল্যান্ড। এরপর বার্নাডিন ২৫ বলে ৪৪ করে আউট হন। তবে দলের হয়ে সর্বোচ্চ ৬১ বলে ৭টি চার ও ১ ছক্কায় ৮১ রান করেন সুজি। আর ২০ বলে ৭ চারে ম্যাডি গ্রিন ভেগায়র করেন ৪৪ রান। তাতে নির্ধারিত ওভার শেষে মাত্র ৩ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১৮৯ রান।

বাংলাদেশের বোলারদের মধ্যে ফাহিমা খাতুন দুটি এবং স্বর্ণা আক্তার একটি উইকেট নেন। অন্যদিকে, কিউই বোলারদের মধ্যে ইডেন কারসন ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন। এ ছাড়া হান্না রো ১৫ রানে ২টি উইকেট নেন। টানা তিন হারে এক ম্যাচ হাতে থাকতেই আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। নিয়মরক্ষার ম্যাচে আগামী মঙ্গলবার জ্যোতিদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর