May 28, 2024, 3:27 am

টঙ্গীতে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেপ্তার

Reporter Name
  • আপডেট Thursday, April 13, 2023
  • 210 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: টঙ্গীতে ডাকাতির প্রস্তুতির সময় দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ২টি রামদা, ২টি লোহার তৈরী চাকু ও ২টি লোহার রড উদ্ধার করা হয়েছে। বুধবার রাত দেড়টার দিকে টঙ্গী পশ্চিম থানার সেনা কল্যাণ ভবনের পেছনের নির্জন স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। আজ বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) নোমান আহমদ।
গ্রেপ্তারকৃতরা হলো কিশোরগঞ্জের মৃত শাহজাহান মিয়ার ছেলে মিন্টু মিয়া (২৩), চাঁন মিয়ার ছেলে হৃদয় (১৮), নরসিংদীর মৃত কালু মিয়ার ছেলে স্বপন (২২), ময়মনসিংহের ওয়াহিদের ছেলে ফয়সাল (২০), শেরপুরের ফকির হোসেনের ছেলে রাব্বি (২০) এবং ফরিদপুরের নুর আলমের ছেলে শাকিল (২৫)।
র‌্যাব কর্মকর্তা সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, গোপন সংবাদে র‌্যাব জানতে পারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে টঙ্গীর সেনাকল্যান ভবনের পেছনে নির্জন জায়গায় ডাকাত চক্রের সদস্যরা ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছে। ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব আভিযান চালিয়ে ৬ ডাকাত সদস্যকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ হয়ে দীর্ঘদিন যাবত টঙ্গী এলাকায় দিনের বেলায় বিভিন্ন পেশায় নিয়োজিত থাকলেও সন্ধ্যার পর ভয়ংকর হয়ে উঠে। তারা সাধারণ লোকজন এবং যানবাহনের যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে ভয় দেখিয়ে প্রাণ নাশের হুমকি দেয়। একপর্যায়ে তাদের কাছে থাকা মোবাইল, টাকা-পয়সা ও স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল লুটে নেয়। এ ডাকাত চক্রের ফাঁদে পড়ে অনেকেই শারীরিকভাবে লাঞ্ছনার স্বীকারও হয়েছে।
এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে তারা সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য। গ্রেপ্তারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম জানান, বৃহস্পতিবার সকালে র‌্যাব সদস্যরা গ্রেপ্তারকৃতদের থানায় সোপর্দ করলে দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর