May 28, 2024, 3:24 am

টঙ্গীতে ডাস্টবিন সরানোর দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

Reporter Name
  • আপডেট Monday, April 3, 2023
  • 209 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর:: গাজীপুরের টঙ্গীর এরশাদ নগর এলাকার তিন নম্বর ব্লকের ডাস্টবিন সরানোর দাবিতে বিক্ষোভ-মিছিল করেছেন এলাকাবাসী। ডাস্টবিনের দুর্গন্ধ থেকে রক্ষা পেতে গতকাল সোমবার এই বিক্ষোভ করা হয়।
এলাকাবাসীরা জানান, গত বছর সেপ্টেম্বর মাসে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও সিটি করপোরেশনের উদ্যোগে এরশাদ নগরের তিন নম্বর ব্লকে আবর্জনার স্তূপ ও এর থেকে জৈব সার তৈরি করতে ‘এরশাদ নগর ম্যাটেরিয়াল রিকভারি ফ্যাসিলিটি সেন্টার’ চালু করা হয়। এর ফলে এই ডাস্টবিনের ময়লার দুর্গন্ধে আশপাশের পরিবারের সদস্যদের জীবনযাপন কষ্টসাধ্য হয়ে পড়েছে।
তারা আরো জানান, এরশাদনগর তিন নম্বর ব্লকে কয়েক হাজার মানুষ বসবাস করে। এখানে আবর্জনা থেকে জৈব সার তৈরি করা হয়। সার তৈরিতে ময়লা-আবর্জনা পচানো হয়, এতে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। দুর্গন্ধে ঘরে থাকা যায় না। তারা গাজীপুর সিটি করপোরেশন কর্তৃপক্ষ ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে আবেদন করেও কোন সমাধান পায়নি।
এ বিষয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা মোসলেম উদ্দিন বলেন, আমি কর্তৃপক্ষের আদেশ ছাড়া গণমাধ্যমে কোনো বক্তব্যে দিতে পারব না।
এ বিষয়ে গাজীপুর সিটি করপোরেশনের ৪৯নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ বলেন, এরশাদ নগর এলাকার বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা আবর্জনা ওই ডাস্টবিনে রাখা হয়। পচনশীল ময়লা থেকে জৈব সার তৈরি করে বিক্রির করা হচ্ছে। তবে স্থান না থাকায় তিন নম্বর ব্লকের ওই স্থানটি বেছে নেওয়া হয়েছে। দুর্গন্ধ না ছড়াতে ব্যবস্থা নেওয়া হবে।
গাজীপুর সিটি করপোরেশনের সহকারী প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আরিফুর রহমান বলেন, ‘দুর্গন্ধে পরিবেশ দূষণ যাতে অসহনীয় না হয়, এ জন্য প্রতিদিন সেখান থেকে ময়লা অপসারণের পর ব্লিচিং পাউডার ছিটানো হয়। এরপরও যদি সমস্যা হয় তাহলে এ বিষয়ে পদক্ষেপ নিতে কর্তৃপক্ষকে বলা হবে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর