March 2, 2024, 10:37 pm

ছাত্রছাত্রীরা মোবাইলে আসক্ত হয়ে পড়ছে এ থেকে ফিরিয়ে আনতে বই পড়ার কোন বিকল্প নেই : অধ্যক্ষ মো: ওয়াদুদুর রহমান

Reporter Name
  • আপডেট Tuesday, August 8, 2023
  • 125 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: গাজীপুর মহানগরীর টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ থেকে ৫৩জন শিক্ষার্থী বিশ্ব সাহিত্য কেন্দ্রের পুরস্কার পেয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের নিয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ সময় প্রধান শিক্ষক মো: ওয়াদুদুর রহমান বলেন, টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের শিক্ষার্থীরা ২০১৬ সাল থেকে বইপাড়া কর্মসূচির কার্যক্রম চালিয়ে আসছে। ২০২২ সালের বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপাড়া কার্যক্রমে ২শতাধিক শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে মূল্যায়ন পরীক্ষায় ৫৩ জন শিক্ষার্থী বিজয়ী হয়।
তিনি বলেন, বর্তমানে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা দিন দিন মোবাইলে আসক্ত হয়ে পড়ছে। এই মোবাইল আসক্ত থেকে ফিরিয়ে আনতে বই পড়ার কোন বিকল্প নেই। তাই বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়ে জ্ঞান অর্জন করতে আমরা এই উদ্যোগ গ্রহণ করি। তারই ধারাবাহিকতায় আজ আমাদের এই স্কুল থেকে ৫৩জন শিক্ষার্থী পুরষ্কার অর্জন করেছে। আমি সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।
তিনি আরো বলেন, ছাত্রছাত্রীরা যেন তাদের মেধাটাকে সঠিকভাবে পরিচালিত করে সে জন্য আমাদের প্রতিষ্ঠানে একটি লাইব্রেরি স্থাপন করেছি যেন সকল শিক্ষার্থীরা বই পড়ায় উৎসাহিত হয়। এছাড়াও বিশ্বসাহিত্য কেন্দ্রের লোকজন সপ্তাহে একদিন এসে ছাত্রছাত্রীর মাঝে বই দিয়ে তাদেরকে উৎসাহিত করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ ওয়াদুদুর রহমান। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন-বিশ্বসাহিত্য কেন্দ্রের সহযোগী সংগঠক ইসমাইল হোসেন ফাহিম, স্কুল সংগঠক তাহমিনা আফরিন মৌরি, সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের লাইব্রেরীয়ান খালেদা জাহান, দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক মো: মজিবুর রহমান, প্রভাতি শাখার সহকারী প্রধান শিক্ষক আব্বাস আলী, শিক্ষক আবু বকর সিদ্দিক, গোলজার হোসেন, রতন কুমার ঘোষ প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর