April 17, 2024, 12:05 am

কাশিমপুর কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

Reporter Name
  • আপডেট Monday, August 7, 2023
  • 49 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী আনোয়ার হোসেন (৬৬) নামের মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক কয়েদি মারা গেছেন। কারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অবস্থার অবনতি হলে তাঁকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে আজ সোমবার ভোরে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুবরণকারী কয়েদি আনোয়ার হোসেন কুমিল্লার মেঘনা থানার বড়ইয়াকান্দি এলাকার মজিদ সরকারের ছেলে। তিনি ২০১৫ সালের ৯ জানুয়ারি থেকে এ কারাগারে বন্দী ছিলেন। কারাগারে তাঁর মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত বন্দী নম্বর ২১০৯।
কাশিমপুর হাই সিকিউরিটির কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুব্রত কুমার বালা বলেন, ২০০৬ সালে ঢাকার মতিঝিল থানায় তাঁর বিরুদ্ধে একটি হত্যা মামলা (নম্বর ১২ (৯) ৬) হয়। এ মামলায় বিচারিক আদালত ২০১৪ সালের ৩০ ডিসেম্বর তাঁকে মৃত্যুদণ্ড প্রদান করেন। এরপর ২০১৫ সালের ৯ জানুয়ারি তাঁকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।
জেল সুপার আরও বলেন, আনোয়ার হোসেন দীর্ঘদিন ধরেই হার্টের অসুখে ভুগছিলেন। গত ৫ আগস্ট থেকে তিনি কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ ভোর পৌনে ৫টার দিকে অবস্থার অবনতি হলে তাঁকে কারা হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে আনোয়ার হোসেনকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্ত সম্পন্ন করে আইনি প্রক্রিয়া শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর