May 20, 2024, 9:35 am

স্থগিত হলো ব্যান্ড মিউজিক ফেস্ট

Reporter Name
  • আপডেট Friday, December 1, 2023
  • 42 জন দেখেছে

বিনোদন ডেস্ক :: প্রায় এক দশক আগে কিংবদন্তি আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে বাংলাদেশে শুরু হয়েছিল ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে উঠতো এই উৎসব।
ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন আরও বিস্তৃত পরিসর পায় ২০২২ সালে। বাংলা ব্যান্ড নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সঙ্গে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস এসোসিয়েশন (বামবা) যুক্ত হয়ে ১ ডিসেম্বর বাংলাদেশে ‘ব্যান্ড মিউজিক ডে’ বলে ঘোষণা দেওয়া হয়। কিন্তু এমন ঘোষণার পরের বছর অর্থাৎ এবার স্থগিত করা হয়েছে ‘ব্যান্ড মিউজিক ফেস্ট’ কনসার্ট। সামাজিকমাধ্যমে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা)।
তারা বলেন, ‌দেশব্যাপী নির্বাচনী কার্যাকলাপের জন্য বহুল প্রতীক্ষিত ব্যান্ড মিউজিক ফেস্ট এই ডিসেম্বরে হচ্ছে না। নির্বাচনের পরে একটা সময় নির্ধারণ করে সবাইকে জানানো হবে।
এদিকে, গেল বছরের উদ্বোধন অনুষ্ঠানে হাজির হয়েছিলেন আইয়ুব বাচ্চুর স্ত্রী ফেরদৌস আক্তার চন্দনা। আবেগজড়িত কণ্ঠে তিনি বলেছিলেন, বাচ্চুর স্বপ্ন ছিল এই ব্যান্ড ফেস্টটিকে বড় পরিসরে করার জন্য। আজ বাচ্চু নেই, তবে বাচ্চুর কাজটা তার সঙ্গীরা এতদূর নিয়ে এসেছে। সেজন্য তার সহশিল্পীদের সালাম জানাই।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর