May 20, 2024, 4:04 am

শেখ হাসিনার কঠোর পরিশ্রমে দেশ এগিয়ে যাচ্ছে: মতিয়া

Reporter Name
  • আপডেট Saturday, June 24, 2023
  • 63 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক শেরপুর :: জাতীয় সংসদের উপনেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনস্বার্থে রাষ্ট্র পরিচালনায় কঠোর পরিশ্রম করেন। তার একনিষ্ঠ পরিশ্রম, মেধা-মননে দেশ এগিয়ে যাচ্ছে।

শনিবার সকালে শেরপুরের নকলা উপজেলার উরফা ইউনিয়নের বারমাইশা উচ্চ বিদ্যালয় মাঠে উরফা ইউনিয়নের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ী মাদ্রাসার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির এবং মাধ্যমিক শাখার ষষ্ঠ শ্রেণি থেকে নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে আর্থিক প্রণোদনা (ঈদ উপহার) বিতরণকালে তিনি এসব কথা বলেন।মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনার পরিশ্রমেই দেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। শেখ হাসিনার কঠোর পরিশ্রম দেশবাসীকে স্বাবলম্বী হওয়ার অনুপ্রেরণা জুগিয়েছে।

তিনি বলেন, কামাল আতাতুর্কের দেশ তুরস্ক আজ অর্থনৈতিকভাবে সমৃদ্ধ। এর কারণ হলো ওই জাতির পরিশ্রম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশকেও সে লক্ষ্যে পৌঁছাতে কাজ করে যাচ্ছেন।

মতিয়া চৌধুরী বলেন, সরকার ইচ্ছা করলে সকল শিক্ষার্থীকে আর্থিক প্রণোদনা দিতে পারে। কিন্তু গণহারে প্রণোদনা দিলে লেখাপড়ার প্রতিযোগিতা কমে যাবে। যে সব শিক্ষার্থী প্রতিযোগিতা করে ভাল ফলাফল করবে, তাদের প্রণোদনা দেওয়া হবে। এ সময় তিনি বলেন, প্রতিযোগিতার বিষয়টি শিক্ষার্থীদের মাথায় ঢুকাতে হবে। এতে শিক্ষার্থীরা অধ্যয়নে মনোনিবেশ করবে। আর অধ্যয়নের প্রতিযোগিতাই জাতিকে সোনালী স্বপ্ন দেখাবে। 

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, ইন্দ্রজিৎ কুমার ধর সুভাষ, পৌর মেয়র হাফিজুর রহমান লিটনসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর