May 20, 2024, 12:22 pm

শিক্ষক নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে জালিয়াতি, অধ্যক্ষসহ গ্রেপ্তার ৩

Reporter Name
  • আপডেট Thursday, February 1, 2024
  • 19 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট :: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার উচাই কলেজের অধ্যক্ষ রুস্তম আলীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। তারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার জাতিয়াতি চক্রের সঙ্গে জড়িত বলে জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম। বুধবার (৩১ জানুয়ারি) এসপি তার কার্যালয়ের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে এতথ্য জানিয়েছেন।
গ্রেপ্তারকৃতরা হলেন- পাঁচবিবি উচাই কলেজের অধ্যক্ষ ও একই উপজেলার পশ্চিম বালিঘাটা গ্রামের রুস্তম আলী (৫৩), বগুড়া সদর থানার গোকুল গ্রামের আব্দুল ওয়াহেদের ছেলে ইশান ইমতিয়াজ ওরফে হৃদয় (৩০) ও কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার হরিণগাছী গ্রামের আরজ আলীর ছেলে রোকনুজ্জামান ওরফে রোকন (২৯)।
এসপি মোহাম্মদ নূরে আলম বলেন, জয়পুরহাট জেলাসহ দেশের তিনটি বিভাগে আগামী ২ ফেব্রুয়ারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষা। এই পরীক্ষাকে কেন্দ্র করে একটি চক্র জয়পুরহাট জেলার পাঁচবিবি থানা এলাকায় জালিয়াতি করার উদ্দেশ্যে অবস্থান করে। তারা ২৫ জন প্রার্থীদের টার্গেট করে ২০ থেকে ২৫ লাখ টাকা চুক্তি করেছেন। প্রার্থীরা ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে নিয়োগ পরীক্ষায় অংশ নেবেন। তাদের ট্রেনিংও দেওয়া হয়েছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে পাঁচবিবি থানা এলাকায় অভিযান পরিচালনা করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। অভিযানে তিনজনকে গ্রেপ্তার করা হয়।
মোহাম্মদ নূরে আলম বলেন, হৃদয় ও রোকন বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষে প্রতারণার কাজে জড়িয়ে পড়ে। তাদের কাছ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র, চেকবহি, এটিএম কার্ড, বিভিন্ন প্রকারের ডিভাইস, ৬টি মোবাইল ফোন, মোবাইল সিম, এন্টিনা, এয়ার পট, ইলেক্ট্রনিক ডিভাইসসহ বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর