May 20, 2024, 11:23 am

রাজনৈতিক সহিংসতায় নিন্দা, সব পক্ষকে সংযত থাকার আহ্বান যুক্তরাষ্ট্রের

Reporter Name
  • আপডেট Sunday, October 29, 2023
  • 44 জন দেখেছে
কূটনৈতিক প্রতিবেদক, ঢাকা :: বাংলাদেশে আজ শনিবার সংঘটিত রাজনৈতিক সহিংসতার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। সেই সঙ্গে সব পক্ষকে সংযত আচরণ করার করার আহ্বান জানিয়েছে দেশটি। আজকের রাজনৈতিক সহিংসতার প্রতিক্রিয়ায় ভয়েস অব আমেরিকাকে পাঠানো এক বার্তায় মার্কিন পররাষ্ট্র দপ্তরের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু বলেছেন, সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞা আরোপের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র সব সহিংসতার ঘটনাগুলো পর্যালোচনা করবে। বার্তায় সব পক্ষকে শান্ত থাকার ও সংযম দেখানোর আহ্বান জানানো হয়।

ডোনাল্ড লু বলেন, যুক্তরাষ্ট্র ২৮ অক্টোবর বাংলাদেশে সংঘটিত রাজনৈতিক সহিংসতার ঘটনার নিন্দা জানাচ্ছে। একজন পুলিশ অফিসার ও একজন রাজনৈতিক কর্মীর নিহত হওয়া এবং একটি হাসপাতালে আগুন দেওয়ার, যে ঘটনাগুলোর খবর জানা গেছে তা গ্রহণযোগ্য নয়। সাংবাদিকসহ নাগরিকদের ওপর চালানো সহিংসতাও গ্রহণযোগ্য নয় বলেও তিনি উল্লেখ করেন।

ডোনাল্ড লু বলেন, ‘সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞা আরোপের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র সহিংসতার সব ঘটনাকে পর্যালোচনা করবে।’ ঢাকায় মার্কিন দূতাবাস থেকেও এক বিবৃতিতে রাজনৈতিক সহিংসতার নিন্দা জানিয়ে সবাইকে সংযত আচরণ করার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, আজ ঢাকার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ, ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে দুজন নিহত ও প্রায় ২০০ ব্যক্তি আহত হয়েছেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর