May 20, 2024, 9:16 am

বৈদেশিক মুদ্রা বিক্রির কথা বলে প্রতারণা, গ্রেফতার ৫

Reporter Name
  • আপডেট Saturday, March 30, 2024
  • 49 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: বৈদেশিক মুদ্রা ডলার ও রিয়াল বিক্রির কথা বলে সহজ-সরল লোককে টার্গেট করতো একটি চক্র। এরপর প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া হতো মোটা অঙ্কের টাকা। এমনই এক চক্রের দলনেতাসহ পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে রামপুরা থানা পুলিশ। পূর্ব রামপুরা এবং মৌলভিরটেক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার পাঁচজন হলেন-মো. মহসিন (৩৫), মো সুলতান (৫৭), মো. আনোয়ার (৫৭) মো. শওকত আলি (৬০) ও মো. কালাম (৬১)।
শনিবার (৩০ মার্চ) দুপুরে মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলতে এসব তথ্য জানান ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান।
তিনি বলেন, শুক্রবার (২৯মার্চ) রাতে রামপুরা থানা পুলিশ অভিযান চালিয়ে ডলার রিয়াল ও বিভিন্ন দেশের বৈদেশিক মুদ্রা দেখিয়ে এবং বিক্রির কথা বলে প্রতারণা করা একটি চক্রের ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এই চক্রটি সাধারণ সহজ-সরল মানুষদের টার্গেট করে প্রতারণার মাধ্যমে তাদের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নেয়। দীর্ঘদিন ধরে চক্রটি ঢাকা ও ঢাকার আশেপাশে এলাকায় অবস্থান করে এবং তারা এ ধরনের প্রতারনার সঙ্গে জড়িত।
তিনি আরও বলেন, ঈদকে সামনে রেখে এই চক্রটি প্রতারণার কাজে বেশ তৎপর হয়ে উঠেছিল এবং বিভিন্ন ধরনের মানুষকে টার্গেট করে প্রতারণা করে আসছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রামপুরা থানার একটি চৌকস টিম অভিযানের মাধ্যমে তাদেরকে গ্রেফতার করে। এই চক্রের সঙ্গে জড়িত এবং বিভিন্ন মানুষজনের সঙ্গে প্রতারণা করে বলে স্বীকার করেছে। তাদের দলনেতাসহ অন্যান্য সদস্যদের নামে বিভিন্ন থানায় ৪ থেকে ৫টি মামলাও রয়েছে বলেও জানান তিনি। গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর