May 20, 2024, 10:21 am

বিশ্ব এইডস দিবস উপলক্ষে টঙ্গীতে বারাকা নারী ড্রপ-ইন সেন্টারের মানববন্ধন

Reporter Name
  • আপডেট Friday, December 1, 2023
  • 116 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, টঙ্গী:: বিশ্ব এইডস দিবস পালন উপলক্ষ্যে রাস্তায় বসবাসরত ঝুঁকিপূর্ণ মাদকাসক্ত ও যৌনকর্মীদের অলাভজনক সেবা কেন্দ্র বারাকা নারী ড্রপ-ইন সেন্টারের উদ্যোগে জনসচেতনতামূলক মানববন্ধনের আয়োজন করা হয়।
আজ শুক্রবার সকাল ১১টায় টঙ্গী নতুন বাজার সংলগ্ন ফ্লাইওভারের নিচে উক্ত মানববন্ধনে স্থানীয় এলাকাবাসী, সরকারী ও বেসরকারী সংস্থা, প্রশাসন, সামাজিক দলের সদস্যবৃন্দ ও উপকারভোগী সহ ৮০জন অংশগ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা, গাজীপুর মহানগর মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও মুক্তির চেতনা বাংলাদেশ পত্রিকার প্রকাশক হাজী শিরিন শহীদসহ উক্ত বারাকা নারী ড্রপ-ইন সেন্টারের নেতাকর্মীরা।
উল্লেখ্য, ইনজেকশানের মাধ্যমে মাদকসেবনকারী ও যৌনকর্মীরা এইচআইভি/এইডস, হেপাটাইটিস বি ও সি এবং বিভিন্ন যৌনবাহিত রোগ সংক্রমণের ঝুঁকিতে থাকে। এ সকল কারণে মাদকসেবী ও যৌনকর্মীদের ঝুঁকি ও ক্ষতি হ্রাসের লক্ষ্যে বারাকা রাস্তায় বসবাসরত মাদকাসক্ত ও যৌনকর্মীদের বিভিন্ন ধরনের সেবা প্রদান করে আসছে। ২০১১ সালে বারাকা নারী ড্রপ-ইন সেন্টার প্রতিষ্ঠার পর থেকে এ যাবৎ প্রায় ৫৫০ জন ঝুঁকিপূর্ণ মাদকসেবী ও যৌনকর্মীদের সেবা প্রদান করেছে। বারাকা বিশ্বাস করে বাংলাদেশে মাদকসেবী ও যৌনকর্মীদের মধ্যে এইচআইভি সংক্রমণ হ্রাসের পেছনে বারাকা নারী ড্রপ-ইন সেন্টারের উল্লেখযোগ্য অবদান রয়েছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর