May 19, 2024, 8:21 pm

বারি পরিদর্শনে চীনের আনহুই একাডেমি প্রতিনিধি দল

Reporter Name
  • আপডেট Tuesday, May 7, 2024
  • 14 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: আনহুই একাডেমি অব এগ্রিকালচারাল সায়েন্স (আইপিপিএএস-এএএএস), চীনের প্রতিনিধি দল আজ মঙ্গলবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বারি জানায়, প্রতিনিধি দলটি বারির বিভিন্ন গবেষণাগার ও গবেষণা মাঠ পরিদর্শন করে এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করে। এর আগে প্রতিনিধি দলকে স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তারা। বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মতবিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।
মতবিনিময় সভায় সংক্ষিপ্তভাবে বারির কার্যক্রম উপস্থাপনা করেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শওকত আলী খান। এ সময় উপস্থিত ছিলেন মহাপরিচালক এবং জ্যেষ্ঠ গবেষক, আনহুই একাডেমি অব এগ্রিকালচারাল সায়েন্স, রেন্ডে কিউআই; মহাপরিচালক এবং জ্যেষ্ঠ গবেষক, আনহুই একাডেমি অব এগ্রিকালচারাল সায়েন্স, ইয়ংঝাং; পরিচালক এবং জ্যেষ্ঠ গবেষক, আনহুই একাডেমি অব এগ্রিকালচারাল সায়েন্স, হাউলিং চেন এবং বারির পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (কীটতত্ত্ব বিভাগ) ড. নির্মল কুমার দত্ত; মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (কৃষিতত্ত্ব বিভাগ) ড. ফেরদৌসী বেগম; মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ) ড. আশীষ কুমার সাহা এবং বারির বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীরা।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর