May 12, 2024, 11:16 pm

প্রতিবন্ধীদের মধ্যে ক্রীড়া সামগ্রী বিতরণ করেছেন পাপন

Reporter Name
  • আপডেট Sunday, April 28, 2024
  • 10 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: সাভারে অবস্থিত সেন্টার ফর দ্যা রিহ্যাবিলিটেশন অব দ্যা প্যারালাইজডে (সিআরপি) প্রতিবন্ধী ব্যক্তিদের একীভূত ক্রীড়া ও প্রশিক্ষণ কার্যক্রম আজ পরিদর্শন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রী মো: নাজমুল হাসান পাপন। তিনি সিআরপিতে অবস্থানরত প্রতিবন্ধীদের খেলাধুলার জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।
অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রী বলেন, ‘সিআরপি’র সাথে আমার দীর্ঘদিনের সম্পর্ক ও যোগাযোগ। যেভাবে প্রতিষ্ঠানটি তার প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিবন্ধীদের নিঃস্বার্থভাবে সেবা দিয়ে চলেছে তা পৃথিবীর ইতিহাসে বিরল। প্রতিষ্ঠাতা ভ্যালেরি টেইলরের মতো মানবিক ব্যক্তিত্ব পৃথিবীতে অনন্য। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রতিবন্ধীদের ক্রীড়ার সুযোগ সুবিধা বৃদ্ধিতে নানা কর্মসূচি বাস্তবায়ন করে চলেছে। প্রতিবন্ধীদের জন্য জাতীয় সংসদের পাশেই একটি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।আশা করছি, এ বছরই মাননীয় প্রধানমন্ত্রী স্টেডিয়ামটি উদ্বোধন করবেন। যার ফলে প্রতিবন্ধীরা আরো বেশি ক্রীড়া চর্চার সুযোগ পাবে।’
আজকের এই দিনকে সিআরপি পরিদর্শনের জন্য বেছে নেওয়ার কারণ হিসেবে মন্ত্রী বলেন, ‘আজ শহীদ শেখ জামালের জন্মদিন। সে নিজেও একজন কৃতি খেলোয়াড় ও দক্ষ সংগঠক ছিলেন। সে ছিলো আমার খুবই ঘনিষ্ঠ। তার জন্মদিনকে উদযাপনের জন্য আজ আমি সিআরপিতে এসেছি। তাদের জন্য কিছু ক্রীড়া সামগ্রী এনেছি। তাদেরকে বলেছি লিখিতভাবে তাদের চাহিদা জানাতে। শুধু সরকারিভাবেই না, বেসরকারি ভাবেও আপনাদের সহযোগিতা করা হবে।’ সিআরপি এর নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেন এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআরপির প্রতিষ্ঠাতা ড. ভ্যালেরি টেইলর।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর