April 29, 2024, 3:39 am

ধান গবেষণা ইনস্টিটিউটের ইরি পরিচালকের ব্রি পরিদর্শন

Reporter Name
  • আপডেট Tuesday, January 23, 2024
  • 31 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউটের (ইরি) এশিয়ার আঞ্চলিক পরিচালক ড. জংসু শিন আজ মঙ্গলবার গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) এর সদর দপ্তর পরিদর্শন করেন। ব্রির মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর ব্রি সদর দপ্তরে তাকে স্বাগত জানান। পরে সফররত ইরির এশিয়ার আঞ্চলিক পরিচালক ব্রির বিভাগীয় প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন। ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ব্রির অর্জন ও অগ্রগতি সম্পর্কে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন উদ্ভিদ প্রজনন বিভাগের সিএসও এবং প্রধান ড. খোন্দকার মো. ইফতেখারুদ্দৌলা।
সভায় ব্রির মহাপরিচালক বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ব্রির গবেষণা কার্যক্রম পরিচালনা হয়। বর্তমান সরকারের সুচিন্তিত পরিকল্পনায় বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছেন। তিনি ব্রি এবং ইরির মধ্যে পারস্পরিক সহযোগিতার উপর গুরুত্ব আরোপ করেন। পরে ইরির পরিচালক ড. জংসু শিন ব্রির কেন্দ্রীয় গবেষণাগার, রাইস মিউজিয়াম পরিদর্শন করেন।
সভায় ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ, ইরির বাংলাদেশ প্রতিনিধি হোমনাথ ভান্ডারি, উচ্চ শিক্ষা ও গবেষণা সমন্বয়কারী ড. মুন্নুজান খানম, ইরির নির্বাহী সহকারী মোহাম্মদ শাহীন ভূঁইয়া উপস্থিত ছিলেন। মতবিনিময় সভা শেষে ব্রির পক্ষ থেকে সফররত প্রতিনিধি দলের সদস্যদের ক্রেস্ট এবং বিভিন্ন উপহার সামগ্রী উপহার দেয়া হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর