April 27, 2024, 5:51 pm

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হলেও গাজীপুরে এখনও ঝুলছে পোস্টার

Reporter Name
  • আপডেট Tuesday, January 16, 2024
  • 32 জন দেখেছে

মো: মুর্শিকুল আলম, স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়েছে। কিন্তু এখনো ঝুলছে গাজীপর সিটি কর্পোরেশনসহ বিভিন্ন উপজেলায় প্রার্থীদের পোস্টার, ব্যানার ও ফ্যাস্টুন। নির্বাচন শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে প্রার্থীর নিজ উদ্যোগে পোস্টার অপসারণের আইন থাকলেও কেউ সে আইন মানছেন না। পোস্টারগুলো পলিথিন দিয়ে মোড়ানোর কারণে সহজে নষ্ট হচ্ছে না। দ্রুত এসব পোস্টার অপসারণ করে পুড়ে ফেলার পরামর্শ দিয়েছেন পরিবেশবিদরা।
গাজীপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকা গিয়ে দেখা গেছে, টঙ্গীবাজার, বউ বাজার, জামাই বাজার, পাগাড় ফকির মার্কেট, ঝিনু মার্কেট, নতুন বাজার, স্টেশন রোড, মধুমিতা রোড, রেলগেইট, তিস্তার গেইট, সাহাজ উদ্দিন রোড, বনমালা রোড, গাজীপুরা, বোর্ড বাজার, বড় বাড়ি, জয়দেবপুর, চৌরাস্তা, মালেকের বাড়ি, জাতীয় বিশ্ববিদ্যালয়, ধান গবেষণা, কৃষি গবেষণা, সাতাইশ, তিলারগাতি, হোসেন মার্কেট, আউচপাড়া, চেরাগআলী, মন্নুনগর, মিলগেইট, বড় দেওড়া, ফকির মার্কেট, মৃত্তিবাড়ী রোডসহ সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডের অলিগলিসহ বিভিন্ন সড়কে ঝুলছে শত শত পোস্টার, ব্যানার ও ফ্যাস্টুন। এইসব অধিকাংশ পোষ্টার রশিতে সাটানো অবস্থায় ঝুলছে। এইসব পোষ্টার বাতাসে ছিঁড়ছে না বা কুয়াশায়ও ভিজে নষ্ট হচ্ছে না। আবার কোথাও কোথায় রশি ছিঁড়ে রাস্তার পাশে পড়ে আছে পোস্টারগুলো। শুধু সিটি কর্পোরেশন এলাকায় নয়। গাজীপুর ৫টি সংসদীয় আসনে এখনো ঝুলছে ব্যানার, পোস্টার ও ফ্যাস্টুন।
গাজীপুর সিটি কর্পোরেশনের বাসিন্দা আব্দুল হামিদ বলেন, নির্বাচন শেষ হয়েছে গত ৭ জানুয়ারি। কিন্তু এখনো ব্যানার ও পোস্টার অপসারণ করা হয়নি। পুরো সিটি কর্পোরেশন এলাকায় হাজার হাজার পোস্টার লাগানো রয়েছে। সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ বা কোনো প্রার্থী এখনও পোস্টার অপসারণ করেননি। এতে সিটি কর্পোরেশনের যে সৌন্দর্য তা নষ্ট হচ্ছে।
এ বিষয়ে টঙ্গী রিপোর্টার্স ক্লাবের সভাপতি পীরজাদা মো: নোয়াব আলী বলেন, নির্বাচন শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে প্রার্থীরা তাদের ব্যানার বা পোস্টার সরিয়ে ফেলবেন এমন একটা নিয়ম রয়েছে। কিন্তু আমরা খেয়াল করছি নির্বাচন শেষ হলেও সেগুলো অপসারণ করা হয়নি। যেগুলো লেমিনেটিং করা সেগুলো পরিবেশের জন্যও ক্ষতিকর। প্রার্থীরা যেন তাদের নিজ উদ্যোগে দ্রুত এসব পোস্টার অপসারণ করা হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর