April 30, 2024, 1:33 am

দুই সিনেমা ও দুই সিরিজ নিয়ে প্রস্তুত ওটিটি

Reporter Name
  • আপডেট Saturday, April 6, 2024
  • 26 জন দেখেছে

বিনোদন ডেস্ক :: ঈদুল ফিতর ও পয়লা বৈশাখ উপলক্ষে প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায় আছে এক ডজনের বেশি সিনেমা। আয়োজনের পসরা সাজিয়েছে টিভি চ্যানেলগুলো। পিছিয়ে নেই দেশের ওটিটি প্ল্যাটফর্মগুলো। ঈদ ও বাংলা নববর্ষ উপলক্ষে দুটি সিরিজ ও দুটি সিনেমা নিয়ে প্রস্তুত তারা।
চরকিতে ‘মনোগামী’
মোস্তফা সরয়ার ফারুকীর নতুন সিনেমা ‘লাস্ট ডিফেন্ডার অব মনোগামী’, সংক্ষেপে যার নাম ‘মনোগামী’। মানুষের জীবনের বিবাহিত ও প্রবাহিত দিক নিয়ে তৈরি হয়েছে সিনেমার চিত্রনাট্য। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জেফার রহমান, সামিনা হোসেন প্রমুখ। এই সিনেমা দিয়েই অভিনয়ে অভিষেক হচ্ছে সংগীতশিল্পী জেফারের। এ ছাড়া প্রথমবার চঞ্চল চৌধুরীর সঙ্গে পর্দায় দেখা যাবে তাঁর ছেলে শুদ্ধকে। বাবা-ছেলে জুটির সঙ্গে মনোগামীতে মা-মেয়ের জুটিও দেখা যাবে। সিনেমার একটি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সামিনা হোসেন প্রেমা। তাঁর কন্যা রাইও থাকছে তাঁর কন্যা হিসেবেই। চাঁদরাতে মুক্তি পাবে ওয়েব সিনেমাটি। এটি চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টের তৃতীয় সিনেমা।
দীপ্ত প্লেতে ‘মায়া’
কথাসাহিত্যিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ছোটগল্প ‘মায়া’ অবলম্বনে একই নামে ওয়েব ফিল্ম বানিয়েছেন অনিমেষ আইচ। গল্পে দেখা যাবে পুরোনো একটি পরিত্যক্ত বাড়িতে থাকতে আসে ব্রাহ্মণ। ক্রমে সেই বাড়িতে থাকা অশরীরী আত্মাগুলোর সঙ্গে পরিচয় হয় তার। এরপর সেই বাড়িতে নানারকম অলৌকিক ঘটনা ঘটতে থাকে। বাড়িতে থাকা চিনুর প্রেমে পড়ে যায় মানবেন্দ্র নামের এক অশরীরী আত্মা। কী এক মায়ায় যেন আটকে যায় মানবেন্দ্র, কোনোভাবেই সে আর ওই বাড়ি থেকে বের হতে পারে না। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিব্য জ্যোতি, সৌম্য জ্যোতি, টাপুর, টুপুর, বৃন্দাবন দাস, গোলাম ফরিদা ছন্দা, মিতুল রহমান, তানভীর হোসেন প্রবাল, সাহানা সুমী প্রমুখ। পয়লা বৈশাখ থেকে স্ট্রিমিং হবে সিনেমাটি।
বিঞ্জে ‘টাইগার থ্রি’
সদরঘাটের কুলি টাইগার ঘটনাক্রমে এখন বিত্তশালী। অর্থনৈতিক সচ্ছলতা এলেও সমস্যা থেকে বের হতে পারেনি সে। সুখ-শান্তি এলে মানুষের জীবনে যে ধরনের ক্রাইসিস তৈরি হয়, সেই ক্রাইসিসের গল্প নিয়ে নির্মিত হয়েছে সদরঘাটের টাইগার সিরিজের তৃতীয় সিজন। গত দুইবারের মতো এবারও সিরিজটি পরিচালনা করেছেন সুমন আনোয়ার। তবে বদলে গেছে নাম। তৃতীয় সিজনের নাম দেওয়া হয়েছে ‘টাইগার থ্রি’। সিরিজের প্রধান দুই চরিত্র টাইগার ও লাইলীর ভূমিকায় যথারীতি আছেন শ্যামল মাওলা ও ফারহানা হামিদ। এবারের সিজনের চমক হিসেবে যুক্ত হয়েছেন জাকিয়া বারী মম। আরও অভিনয় করেছেন সুমন আনোয়ার, রাশেদ মামুন অপু, সমাপ্তি মাসুক, অশোক বেপারী, নাইমা আলম মাহা, শাহানা সুমি, সজীব, ইকতার, শিশুশিল্পী মিশকাত প্রমুখ। টাইগার থ্রি মুক্তি দেওয়া হবে ১৪ এপ্রিল বিঞ্জে।
হইচইয়ে ‘রুমি’
এক অন্ধ গোয়েন্দা কর্মকর্তাকে নিয়ে ‘রুমি’ বানিয়েছেন ভিকি জাহেদ। সম্প্রতি রিলিজ হয়েছে সিরিজটির ট্রেলার। এতে দেখা যায়, একটি দুর্ঘটনায় রুমির মায়ের মৃত্যু হয়। তখন সেটাকে দুর্ঘটনা বলা হলেও পরে সন্দেহ তৈরি হয়। সেটা কি আসলেই দুর্ঘটনা, নাকি হত্যাকাণ্ড? দুর্ঘটনাক্রমে অন্ধ হয়ে যায় রুমি, এরপর অদ্ভুত সব স্বপ্ন দেখতে শুরু করে। সেই স্বপ্নের সূত্র ধরেই নামে হত্যারহস্যের সমাধানে। সামনে আসে আরও রহস্য। রুমি কি পারবে সব রহস্যের সমাধান করতে? নাকি আরও জট পাকাবে? উত্তর জানা যাবে সিরিজটি মুক্তি পেলে। এতে নামভূমিকায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। রুমিতে চঞ্চল ছাড়াও গোয়েন্দা আরিয়ান চরিত্রে দেখা যাবে আব্দুন নূর সজলকে। আরও আছেন রিকিতা নন্দিনী শিমু, দীপা খন্দকার, আফিয়া তাবাসসুম, শাহাদাত হোসেন প্রমুখ। ১০ এপ্রিল মুক্তি পাবে রুমি।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর