May 20, 2024, 6:30 am

টঙ্গীতে কারাতে শিক্ষার্থীদের বেল্ট টেস্ট ও সার্টিফিকেট বিতরণ

Reporter Name
  • আপডেট Friday, September 29, 2023
  • 141 জন দেখেছে

মো: জাফর আলী :: গাজীপুর মহানগরীর টঙ্গীতে ইন্টরন্যাশনাল কারাতে ইউনিয়ন বাংলাদেশ এর শিক্ষার্থীদের বেল্ট টেস্ট ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার টঙ্গীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সাহাজ উদ্দিন সরকার স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
হাজী সাইদ ল্যাবরেটরি স্কুলের প্রতিষ্ঠাতা ও টঙ্গী প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ আতিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাহাজ উদ্দিন সরকার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আই কে ইউ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সেনসি আব্দুল্লা আল মামুন, অর্থ সম্পাদক সেনসি জামাল উদ্দিন চৌধুরী, সাঈদ মাহমুদ ও আনিসুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, খালি হাতে নিজের আত্মরক্ষা, শারীরিক ও মানসিক বিকাশসহ সামাজিক গুণাবালী অর্জনে কারাতে সহায়তা করে। কারাতে একজন মানুষকে সাহসি করে তোলে। কারাত স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ সবাইকে উত্ত্যক্তাকারী ও ছিনতাইকারীর হাত থেকে নিজেকে এবং অন্যদের রক্ষায় সাহায্য করে। কারাতে শারীরিক সক্ষমতা ও মানসিক বিকাশ ঘটায়। কারাতে শেখার মাধ্যমে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ শরীরের বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। স্বাস্থ্য ঠিক রাখা এবং মনকে প্রফুল্ল রাখতেও ভূমিকা রাখে কারাতে। বিশ্বের ন্যায় বাংলাদেশেও দিন দিন এর চাহিদা বাড়ছে। কারাতে একজন দুর্বল ব্যক্তিকে শক্তিশালী ও সাহসি করে তোলে। বক্তারা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কারাতে প্রশিক্ষণ দেয়ার জন্য অভিভাবকদের আহ্বান জানান।
অনুষ্ঠান শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় অর্ধশতাধিক কারাতে শিক্ষার্থীর বেল্ট টেস্ট নেয়া হয় এবং জাতীয় ও জেলা পর্যায়ে সাফল্য অর্জনকারী খেলোয়াড়দের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর