May 7, 2024, 6:00 am

গাজীপুরে নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ প্রদান

Reporter Name
  • আপডেট Friday, April 26, 2024
  • 9 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার) প্রশিক্ষণ আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় রানী বিলাশমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
গাজীপুর জেলার মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব জনাব অশোক কুমার দেবনাথ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাজী শফিকুল ইসলাম, পুলিশ সুপার গাজীপুর, এস এম আসাদুজ্জামান, মহাপরিচালক, নির্বাচনী প্রশিক্ষণ ইন্সটিটিউট, ঢাকা, সদর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল হক, ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জনাব মোঃ ফরিদুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা এ.এইচ.এম কামরুল হাসান প্রমুখ।
উপজেলা পরিষদ নির্বাচনকে সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষভাবে আয়োজন করতে সর্বাত্মকভাবে কাজ করছে নির্বাচন কমিশন বলে জানান প্রধান অতিথি অশোক কুমার দেবনাথ।
তিনি বলেন, নির্বাচনকে সফলভাবে আয়োজনে প্রিজাইডিং অফিসারদের তৎপর থাকতে হবে, নির্বাচন কমিশনের দেয়া নির্দেশনা মানতে হবে, ভোট স্থগিতের মতো বিষয় আসলে অবশ্যই সতর্কতা অবলম্বন করতে হবে এবং প্রয়োজনে অবশ্যই প্রশাসনের সহয়তা গ্রহণ করতে হবে।
সভাপতি মহোদয় তার বক্তব্যে বলেন নির্বাচন কেন্দ্রে সরাসরি দায়িত্ব পালন করবেন প্রিজাইডিং অফিসার ও তাদের সহকর্মীরা। নির্বাচনকে সুষ্ঠু করতে প্রত্যেকটি কেন্দ্রে তাদের কঠোর ভূমিকা পালন করতে হবে। তাদের সব ধরনের সহযোগিতা করবে জেলা প্রশাসন, গাজীপুর ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ। অন্যান্য অতিথিরাও তাদের বক্তব্যে উপজেলা পরিষদ নির্বাচনকে সুষ্ঠু ও সফলভাবে আয়োজনে সমন্বিত ভাবে কাজ করার উপর গুরুত্বারোপ করেন এবং একই সাথে একটি নিরপেক্ষ নির্বাচন আয়োজনের প্রত্যয় ব্যক্ত করেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর