May 19, 2024, 12:39 pm

বীর প্রতীক শাহজাহান কবির দুই বইয়ের মোড়ক উন্মোচন

Reporter Name
  • আপডেট Monday, May 6, 2024
  • 11 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: মুক্তিযুদ্ধের নৌ-কমান্ডো শাহজাহান কবির বীর প্রতীকের লেখা ‘সাত বীরশ্রেষ্ঠ জাতির শ্রেষ্ঠ সন্তান’ ও ‘আমার একাত্তর’ শিরোনামে দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। সম্প্রতি গত বৃহস্পতিবার (২ মে) বেলা ১১টায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের হল রুমে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা অ্যাসোসিয়েশনের উদ্যোগে মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ মোড়ক উন্মোচন করেন।
মন্ত্রী বলেন, শাহজাহান কবির বীর প্রতীক দীর্ঘদিন যাবত মুক্তিযুদ্ধের ওপর গবেষণা করে এরই মধ্যে অনেক বই লিখেছেন। মুক্তিযুদ্ধের ইতিহাসকে সমৃদ্ধ করেছেন, যা অতুলনীয়। বিশেষ করে আজ ‘সাত বীরশ্রেষ্ঠ জাতির শ্রেষ্ঠ সন্তান’ ও ‘আমার একাত্তর’ বই দুইটিতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরেছেন। এজন্য তাকে ধন্যবাদ জানাই এবং একইসঙ্গে অন্যান্য মুক্তিযোদ্ধাদের শাহজাহান কবিরের মত মুক্তিযুদ্ধের ওপর গবেষণা করে মুক্তিযুদ্ধের ইতিহাস লেখার জন্য অনুরোধ করি।
গোলাম আজাদ বীর প্রতীকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক ড. মো. জহিরুল ইসলাম রুহেল।
এছাড়া উপস্থিত ছিলেন মাহবুব এলাহি রঞ্জু বীর প্রতীক, আনোয়ার হোসেন বীর প্রতীক, মিজানুর রহমান খান বীর প্রতীক, মোজাম্মেল হক বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা অনিল বরণ রায়, মোশারফ হোসেন ও হাবিবুল হক খোকন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর