May 20, 2024, 10:58 am

গণতন্ত্রের লড়াইয়ে বিএনপি অবশ্যই বিজয়ী হবে : নজরুল ইসলাম খান

Reporter Name
  • আপডেট Friday, December 1, 2023
  • 37 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন ‘জোর করে দমানো যাবে না’ বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। আজ শুক্রবার (১ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক শ্রমিক সমাবেশে দেশের বর্তমান অবস্থা তুলে ধরে এই হুঁশিয়ারি দেন তিনি।
নজরুল ইসলাম বলেন, আজকে যারাই আন্দোলন করছে তাদের গ্রেপ্তার করে রাখা হচ্ছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে অসুস্থাবস্থায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। যারা লড়াই করছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমু চৌধুরীসহ সব নেতৃবৃন্দকে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে।
ঐক্যবদ্ধভাবে আরও শক্তিশালী লড়াইয়ের আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, জোর করে আন্দোলন বন্ধ করা যাবে না। যারা আন্দোলন করে তাদের মামলা দিয়ে কারাবন্দি করে রেখেছে। গায়েবি মামলা বন্ধ করে অন্যায়ভাবে গ্রেপ্তারকৃতদের মুক্তি দিতে হবে।
তিনি বলেন, আগামী দিনের লড়াই ভোট ও ভাতের অধিকারের লড়াই। গণতন্ত্রের লড়াইয়ে বিএনপি অবশ্যই বিজয়ী হবে। দমন-পীড়ন করে কখনো গণবিরোধী সরকার টিকে থাকতে পারেনি, এ সরকারও পারবে না।
বিএনপির এই নেতা দাবি করেন, দেশে গণতন্ত্র নেই বলে সব শ্রেণি-পেশার মানুষ নিজেদের অধিকার থেকে বঞ্চিত। অতীতেও মানুষ তাদের অধিকার হারিয়েছে, আবার তা আন্দোলনের মাধ্যমে ফিরিয়ে এনেছে, শিগগিরই ঐক্যবদ্ধ আন্দোলনে মানুষ এবারও তাদের অধিকার আদায় করবে।
শ্রমিকরা ন্যায্য মজুরির আন্দোলন করলে কারখানা বন্ধের ভয় দেখানো হয় অভিযোগ করে নজরুল ইসলাম খান বলেন, শ্রমিকের মজুরি যা বাড়ে জিনিসপত্রের দামসহ জীবনযাত্রার ব্যয় বাড়ে তার চেয়ে বেশি। সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ। শ্রমিকদের অধিকার রক্ষায় ব্যর্থ। আন্দোলনরত শ্রমিকদের বিরুদ্ধে আগুন দেওয়ার অভিযোগ তোলা হয়। অথচ নিজের কারখানায় শ্রমিকরা কখনো আগুন দেয় না। আগুন দিয়ে শ্রমিকদের আন্দোলন নস্যাৎ করতে চায়।
সমাবেশে আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর, জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দীন মাহমুদ স্বপন প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর