April 30, 2024, 12:46 pm

আজ জনপ্রিয় সংগীতশিল্পী ও সুরকার রুনা লায়লার জন্মদিন

Reporter Name
  • আপডেট Friday, November 17, 2023
  • 66 জন দেখেছে

বিনোদন প্রতিবেদক :: আজ উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও সুরকার রুনা লায়লার জন্মদিন। ৭০ পেরিয়ে ৭১-এ পা রাখছেন তিনি। জন্মদিন উদ্‌যাপন প্রসঙ্গে কথা হয় রুনা লায়লার সঙ্গে । ৭০ পেরিয়ে ৭১-এ পা দিলেন। কী করছেন এবার জন্মদিনে?
জন্মদিনে তো বিশেষ কোনো আয়োজন করি না। পরিবারের মানুষেরাই আমাকে সারপ্রাইজ দেওয়ার চেষ্টা করে। বিশেষ করে আলমগীর প্রতিবছর কোনো না কোনো সারপ্রাইজ দেন। এবারও নিশ্চয়ই সারপ্রাইজ দেবেন। তবে, এবার জন্মদিনটা আমি ও আলমগীর দেশের বাইরে কলকাতায় কাটাব। ১৬ নভেম্বর থেকে আমরা কলকাতায় থাকব। কোনো পার্টি নয়, নিজেদের মতো করেই সময় কাটাব।
দেশে থাকবেন না বলেই কি ১০ নভেম্বর জন্মদিনের অনুষ্ঠান করলেন?
হ্যাঁ। গত বছর মাদিহা মার্সিহা অ্যাডভারটাইজিংয়ের আয়োজনে অভি মঈনুদ্দিন আমার জন্মোৎসবের আয়োজন করেছিল। এই প্রজন্মের শিল্পীরা আমার গাওয়া গান গেয়ে আমাকে অভিনন্দন জানিয়েছিল। এবারও অভি আমার জন্মদিন উদ্‌যাপন করল। দেশে থাকব না বলে আগেই ১০ নভেম্বর গুলশানের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠান করা হয়েছিল। সেখানে এই প্রজন্মের গায়ক-গায়িকা, অভিনেতা, উপস্থাপকসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।
প্রতিবছর জন্মদিনে চ্যানেল আইয়ের অনুষ্ঠানে অংশ নেন। এবার তাহলে যাওয়া হচ্ছে না?
কী করে যাব? আমি তো থাকছি না। তবে, চ্যানেল আই আগেই আমাকে নিয়ে একটি বিশেষ অনুষ্ঠান তৈরি করেছে। ‘আজ রুনা লায়লার জন্মদিন’ শিরোনামে অনুষ্ঠানটি প্রচার করা হবে ১৭ নভেম্বর বিকেল ৪টা ২০ মিনিটে। অনন্যা রুমার প্রযোজনায় তৈরি হয়েছে অনুষ্ঠানটি।
সাধারণত জন্মদিনে কী করা হয়?
বিশেষ এই দিনটিতে সবাই আমাকে মনে করেন, শুভেচ্ছা জানান। খুব ভালো লাগে। বিশেষত সোশ্যাল মিডিয়ায় নানাজন নানা কথা লেখেন। সেসব মন দিয়ে পড়ি। নিজের সম্পর্কে জানি। জন্মদিন এলে আম্মা-আব্বার কথা খুব মনে পড়ে। মনে পড়ে আমার বোন দীনা লায়লার কথা। সবাই আমার জন্য, আমার পরিবারের জন্য দোয়া করবেন, আল্লাহ যেন আমাদের ভালো রাখেন, সুস্থ রাখেন।
নতুন কোনো গান গাইছেন?
শিল্পী হিসেবে নতুন গান তো গাইতেই চাই। এখন তো আগের মতো নিয়মিত গান করা সম্ভব হয় না। তবে গানের বেলায় আমি ভালো গীতিকবিতা পছন্দ করি, সুরটাও আমার ভালো লাগতে হয়। যদি দুটো বিষয় মিলে যায় তাহলে অবশ্যই গাইব। গত বছরের শেষ দিকে নতুন একটি দেশাত্মবোধক গান গেয়েছি।
গানটি সম্পর্কে বলবেন?
গাজী মাজহারুল আনোয়ারের লেখা গানটি সুর করেছেন শফিক তুহিন। ‘যদি প্রশ্ন করো কতোটা ভালোবাসি তোমাকে, ও আমার দেশ জবাব দেবো, ততোটাই ভালোবাসি, যতোটা ভালোবাসি আমার মা’কে’—এমন কথার গানটির সংগীতায়োজন করেছেন ফোয়াদ নাসের বাবু।
নতুন সুর করছেন?
বেশ কিছু নতুন গানের সুর করেছি। গানগুলো নতুন প্রজন্মের শিল্পীদের দিয়ে গাওয়াতে চাই। আগামী বছর একে একে প্রকাশ করার ইচ্ছা আছে গানগুলো।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর