April 16, 2024, 10:32 pm

২৩৮ রানের জয়ে এশিয়া কাপ শুরু পাকিস্তানের

Reporter Name
  • আপডেট Thursday, August 31, 2023
  • 49 জন দেখেছে

ক্রীড়া ডেস্ক :: এশিয়া কাপের শুরুটা জয় দিয়েই করল পাকিস্তান। মুলতানে উদ্বোধনী ম্যাচে নেপালকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে বাবর আজমের দল। আগে ব্যাট করে ৩৪২ রান করার পর নেপালকে ১০৪ রানে গুটিয়ে দিয়েছে পাকিস্তান। ফলে বাবর বাহিনী পেয়েছে ২৩৮ রানের বিশাল জয়।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই দুই উইকেট হারায় নেপাল। শাহিন শাহ আফ্রিদির করা ওই ওভারে আউট হন কুশল বুর্তেল (৮) ও অধিনায়ক রোহিত পাডৌলে (০)। পরের ওভারে আসিফ শেখকে (৫) সাজঘরে পাঠান নাসিম শাহ। চতুর্থ উইকেট জুটিতে আরিফ শেখ ও সম্পাল কামি ৫৯ রান যোগ করেন।তবে আরিফ ২৬ ও কামি ২৮ রান করে বিদায় নিলে ফের বিপর্যয়ে পড়ে দলটি। সেই বিপর্যয় কাটিয়ে উঠতে পারেনি নেপাল, গুটিয়ে যায় ১০৪ রানে।

এর আগে, বাবর আজম ও ইফতিখার আহমেদের ব্যাটিং তাণ্ডবে ৩৪২ রানের বড় স্কোর পায় পাকিস্তান। ১৩১ বলে ১৫১ রানের ইনিংস খেলেন বাবর।তার ইনিংসে ছিল ৪টি ছক্কা ও ১৪টি চার। ইফতিখার আহমেদ পেয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। মাত্র ৭১ বলে ৪টি ছক্কা ও ১১টি চারে অপরাজিত ১০৯ রানের ইনিংস খেলেন ইফতিখার। পাকিস্তানের স্পিনার শাদাব খান ২৭ রানের বিনিময়ে ৪টি উইকেট লাভ করেছেন। শাহিন আফ্রিদি ও হারিস রউফের শিকার ২টি করে উইকেট।পাকিস্তানের পরবর্তী ম্যাচ ২ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর