May 28, 2024, 4:17 am

সাংবাদিকদের মত প্রকাশের স্বাধীনতায় বাধা দিচ্ছে সরকার: মীর মোহাম্মদ হেলাল উদ্দিন

Reporter Name
  • আপডেট Wednesday, April 5, 2023
  • 189 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :: বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বলেছেন, সরকার দেশের জনগণকে ভয় দেখিয়ে ঘরে রাখতে চাচ্ছে। ডিজিটাল সিকিউরিটি আইনের ভয় দেখিয়ে সাংবাদিকদের মত প্রকাশের স্বাধীনতায় বাধা দিচ্ছে এই সরকার। কর্তৃত্ববাদী এই স্বৈরাচারী সরকারের কাছ থেকে জনগণ বিগত দিনেও ভালো কিছু পায়নি সামনেও পাবে না। আমরা জনগণ নিয়ে রাজনীতি করি আমাদের কোনো পেশিশক্তি নেই।

তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ মনস্থির করে ফেলেছে। সরকারের বিরুদ্ধে বিএনপির যে আন্দোলন শুরু হয়েছে, তার পক্ষে জনমত স্পষ্ট হয়ে গেছে। আগামী রোজায় দেশ নায়ক তারেক রহমান ইনশাআল্লাহ আমাদের সাথে একসাথেই ইফতার করবে। আন্দোলন শুরু হয়ে গেছে। আমাদেরকে এই আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে। নেতাকর্মীদেরকে একতাবদ্ধ হয়ে রাজপথে নামার আহ্বান জানাচ্ছি।

গত মঙ্গলবার (৪ এপ্রিল) স্থানীয় একটি কনভেনশন সেন্টারে হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপির যৌথ উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও মুক্তি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের দীর্ঘায়ু কামনায় চট্টগ্রাম হাটহাজারী-বায়েজিদ (আংশিক)-৫ সংসদীয় আসনের বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মী, সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে দোয়া ও ইফতার মাহফিলে তিনি বক্তব্য একথা বলেন। হাটহাজারী পৌরসভা বিএনপির আহবায়ক ও জেলা বিএনপির সদস্য মো. জাকের হোসেনের সভাপতিত্বে গিয়াস উদ্দিন চেয়ারম্যান ও মো. অহিদুল আলমের যৌথ সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- হাটহাজারী উপজেলা বিএনপির আহবায়ক নূর মোহাম্মদ।

এতে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক নুরুল আমিন, জেলা বিএনপির সদস্য অধ্যাপক ইউনুস, সাবেক জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত, হাটহাজারী উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক সেলিম চেয়ারম্যান, ডাক্তার রফিকুল আলম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. ইকবাল চৌধুরী, হাটহাজারী পৌরসভা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মো. আব্দুল শুক্কুর, মো. আইয়ুব খান, মো. ইলিয়াস চৌধুরী, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. আকবর আলী, জেলা জাসসাস সভাপতি গাজী সাইফুল ইসলাম টুটুল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী, যুগ্ম সম্পাদক নুরুল হুদা, সাখাওয়াত হোসেন শিমুল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদুল আলম শহীদ, চট্টগ্রাম উত্তর জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক লায়লা ইয়াসমিন, হাটহাজারী উপজেলা যুবদলের আহবায়ক ফখরুল হাসান, সদস্য সচিব নুরুল কবির, পৌরসভা যুবদলের আহবায়ক মির্জা এমদাদ, সদস্য সচিব মো. হেলাল উদ্দিন, হাটহাজারী উপজেলা শ্রমিক দলের সভাপতি মো. নাসিম মেম্বার, সাধারণ সম্পাদক মো. আজিম, পৌরসভা শ্রমিক দলের সভাপতি মো. রুবেল, সাধারণ সম্পাদক মো. কামাল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. আলাউদ্দিন তালুকদার, হাটহাজারী উপজেলা ছাত্রদলের আহবায়ক তকিবুল হাসান চৌধুরী তকি, সদস্য সচিব আব্দুল মুবিন, পৌরসভা ছাত্রদলের আহ্বায়ক রেজাউল করিম চৌধুরী রকি, সদস্য সচিব শাহেদ খানসহ প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর