May 28, 2024, 11:44 pm

টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে বিআরটি প্রকল্পের শ্রমিকদের সড়ক অবরোধ

Reporter Name
  • আপডেট Monday, April 17, 2023
  • 186 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরের টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে উড়ালসড়ক অবরোধ করেন বাস র্যাপিড ট্রানজিট-বিআরটি প্রকল্পের শ্রমিকরা। সোমবার সকালে মধুমিতা এলাকার শহিদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের সামনে শ্রমিকরা টঙ্গী-উত্তরা উড়ালসড়ক প্রায় আধাঘণ্টা অবরোধ করে রাখেন। এ সময় উড়ালসড়কের ওপর দিয়ে যানচলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।
বিক্ষুব্ধ বিআরটি প্রকল্পের (সাব-কন্ট্রাক্ট) শ্রমিকরা জানান, তারা প্রায় ১৫০-২০০ জন শ্রমিক সাব-কন্ট্রাক্টে প্রকল্পের কাজ করে আসছেন। যত দ্রুত প্রকল্পের কাজ উঠিয়ে দিতে পারবে, তত দ্রুত তাদের বেতন প্রদান করা হবে শর্তে রাত দিন হাড়ভাঙা পরিশ্রম করে কাজ শেষ করেন। কাজ শেষ হলেও তাদের বেতন পরিশোধ করা হয়নি। এতে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। সোমবার সকালে কাজে যোগ দিয়ে বেতন চেয়ে না পেয়ে তারা উত্তেজিত হয়ে ওঠেন।
একপর্যায়ে শ্রমিকরা উড়ালসড়কে ভারি লোহারপাত, টিন ও ভাঙাড়ি লোহা দিয়ে ব্যারিকেড দিয়ে প্রায় আধাঘণ্টা অবরোধ করে রাখেন। খবর পেয়ে টঙ্গী পশ্চিম থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিআরটি প্রকল্প কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে মঙ্গলবারের মধ্যে বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।
এ বিষয়ে যোগাযোগ করা হলে বিআরটি প্রকল্পের পরিচালক মহিরুল ইসলাম খান বলেন, ১৫ এপ্রিল তাদের বেতন দেয়ার কথা ছিল। কিন্তু ব্যাংকে একটি সমস্যার কারণে তাদের অ্যাকাউন্টে বেতন ঢুকেনি। তাই তারা উত্তেজিত হয়ে ওঠেন। শ্রমিকদের সঙ্গে কথা হয়েছে। মঙ্গলবারের মধ্যে শ্রমিকরা তাদের বেতন পেয়ে যাবেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, বেতনের দাবিতে শ্রমিকরা উড়ালসড়ক অবরোধ করে রেখে ছিল। মঙ্গলবার শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে। বর্তমানে পরিস্থিতি ও উড়ালসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর