April 22, 2024, 1:30 pm

আরশ ‘বিশেষ সুবিধা’ চায়নি, চমকের অভিযোগ মিথ্যা প্রমাণিত

Reporter Name
  • আপডেট Tuesday, August 15, 2023
  • 52 জন দেখেছে

বিনোদন প্রতিবেদক :: কিছুদিন আগে ‘শ্বশুরবাড়িতে প্রথম দিন’ নামের একটি নাটকের শুটিং সেটে দুর্ব্যবহারের অভিযোগ ওঠে ছোট পর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের বিরুদ্ধে। এরপর অভিনেত্রী অভিযোগ তোলেন সহকর্মী অভিনেতা আরশ খানের বিরুদ্ধে। থানা পুলিশ পর্যন্ত ঘটনা গড়ায়। এ ঘটনার বিচার চেয়ে আরশের বিরুদ্ধে লিখিত অভিযোগ ও সাধারণ ডায়েরি করেছেন অভিনেত্রী চমক।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সবার বক্তব্য পর্যালোচনা করে দেখা যায়, অভিনেত্রী চমক গত ৪ আগস্ট নির্মাতা আদিফ হাসানের শুটিং সেটে উত্তেজিত অবস্থায় যে আচরণ করেছেন, সে কারণে শুটিং সেটে পুলিশ আসা, শুটিং বন্ধ হয়ে যাওয়া ইত্যাদি অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয় এবং পরিচালক আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হন। জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাসার মাসুম ও নির্মাতা আদিফ হাসানসহ ইউনিটের সবার সঙ্গে যে আচরণ করেছেন তা অভিনেত্রী চমকের ভুল ছিল এবং পরবর্তী সময়ে বিভিন্ন ইন্টারভিউতে অভিনেতা আরশ খানের বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন হিসেবে প্রমাণিত হয়।সবকিছু বিবেচনা করে নিম্নোক্ত সিদ্ধান্তগুলো গ্রহণ করা হয়েছে: 

 ১. অভিনেত্রী রুকাইয়া জাহান চমক ক্ষতিগ্রস্ত নাটকের প্রযোজক, পরিচালক ও জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাশার মাসুমসহ সকলের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে ক্ষমা চাইবেন। 

 ২. শ্বশুর বাড়ির প্রথম দিন নাটকটি নির্মাণ সম্পন্ন করতে বাকি যে অর্থের প্রয়োজন হবে তা ক্ষতিপূরণ হিসেবে চমক প্রদান করতে বাধ্য থাকবেন। 

 ৩. অভিনেতা আরশ খান ও পরিচালক আদিফ হাসানের বিরুদ্ধে চমক থানায় যে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তা অনতিবিলম্বে নিষ্ক্রিয় করবার ব্যবস্থা গ্রহণ করবেন। 

 ৪. ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না, যদি ঘটে তবে সংগঠন কর্তৃক যে কোনো শাস্তি গ্রহণ করতে তিনি বাধ্য থাকবেন বলে লিখিত ভাবে অঙ্গীকার করবেন।আগামী ৬ মাস তিনি সকল সংগঠনের পর্যবেক্ষণে থাকবেন। তাঁর বিরুদ্ধে কোনো প্রকার অভিযোগ যেন না আসে সে বিষয়ে সচেষ্ট থাকবেন। 

 ৫. যেহেতু সোশ্যাল মিডিয়া কিংবা অনলাইন ইন্টারভিউ ইন্ডাস্ট্রির অভ্যন্তরীণ কোনো ঘটনার সমাধান নিতে পারে না বরং যে কোনো পরিস্থিতি আরও জটিল আকার ধারণ করে সেহেতু এখন থেকে আন্তঃসংগঠনের কার্য নির্বাহী কমিটির এবং সকল সংগঠনের সকল সাধারণ সদস্য যেকোনো ঘটনার প্রেক্ষিতে যার যার সংশ্লিষ্ট সংগঠনে অভিযোগ করবেন। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে ইন্টারভিউ এবং সোশ্যাল মিডিয়াতে কোনো প্রকার পোস্ট করতে পারবেন না। 

 ৬. শুটিং পরিবেশ সুষ্ঠু সুন্দর রাখার লক্ষ্যে কলাকুশলীদের বিশেষভাবে অনুরোধ করা হলো।কেউ যদি কোনো প্রকার অসদাচরণ, বিশৃঙ্খলা, কাজের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করেন তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিনেত্রী রুকাইয়া জাহান চমক সুন্দরভাবে সমঝোতা হয়েছে উল্লেখ করে সোমবার সন্ধ্যায় বলেছিলেন, ‘আমাদের সকলকে নিয়ে সংগঠন বসেছিল। সেখানে সব বিষয় বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখনই আমাদের কথা বলা নিষেধ। শুধু বলব, সুন্দরভাবে সমঝোতা হয়েছে।’ আপনি নিজের দোষ স্বীকার করে নিয়েছেন, জরিমানাও দিচ্ছেন, এমন কথা শোনা যাচ্ছে―চমকের উদ্দেশে এমন প্রশ্ন তোলা হলে তিনি বলেন, ‘এখন কিছুই বলার নিয়ম নেই। আর আমি জরিমানা দিচ্ছি, বিষয়টি এমন নয়। 

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর