April 26, 2024, 7:37 am

শিক্ষা প্রতিষ্ঠানে নারীদের যৌন হয়রানি প্রতিবাদে টঙ্গীতে মহিলা পরিষদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ::
  • আপডেট Sunday, June 4, 2023
  • 148 জন দেখেছে

রাজশাহী বিশ্ববিদ্যালয় সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিবাদে মহিলা পরিষদ টঙ্গী সাংগঠনিক জেলার উদ্যোগে আজ রবিবার টঙ্গী সরকারি কলেজের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এই মানববন্ধনে ছাত্র-ছাত্রী, শিক্ষক, সমাজকর্মী, সচেতন নারীরা অংশ গ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন সুজন-সুশাসনের জন্য নাগরিক গাজীপুর মহানগরে সভাপতি মনিরুল ইসলাম রাজিব, বাংলাদেশ মহিলা পরিষদ টংগী সাংগঠনিক জেলার সভানেত্রী আনোয়ারা বেগম, সাধারণ সম্পাদক রিতা ব্রম্মাসহ নারী নেত্রীরা।

মনিরুল ইসলাম রাজিব বলেন, আগামীতে আর কোন শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি যেন না হয়, সেই জন্য নিজেদের সজাগ থাকতে হবে, যারা যৌন হয়রানি করবে তাদের সামাজিকভাবে বয়কট করে আইনানুযায়ী ব্যবস্থা নিতে হবে’।

আনোয়ার বেগম বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ সকল অন্যায়ের বিরুদ্ধে সব সময় প্রতিবাদ করে, তারই ধারাবাহিকতায় আজ আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয় সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি যারা করে তাদের শাস্তি দাবি করেন।

রিতা ব্রম্মা বলেন ‘ সারা বাংলাদেশে এ বাংলাদেশ মহিলা পরিষদ এক যোগে এই যৌন হয়রানির প্রতিবাদে মানব বন্ধনে করে জড়িতদের শাস্তি দাবি করছে এবং বাংলাদেশ মহিলা পরিষদ টংগী সাংগঠনিক জেলা সব সময় অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিল, আছে ও আগামীতেও থাকবে। বিকাল ৪-৫ পর্যন্ত এক ঘন্টা টঙ্গী সরকারি কলেজের সামনে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর