May 4, 2024, 5:56 pm

বিপিএলের সাত দলের অধিনায়কত্বে যারা

Reporter Name
  • আপডেট Thursday, January 18, 2024
  • 36 জন দেখেছে

ক্রীড়া ডেস্ক :: আর মাত্র একদিন পরই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। ঘরোয়া টি২০ টুর্নামেন্টের সবচেয়ে বড় এই আসরকে সামনে রেখে শেষ মুহূর্তের অনুশীলনে ব্যস্ত অংশগ্রহণকারী দলগুলো। ঘরোয়া ক্রিকেটের বড় এই আসরে অংশগ্রহণ করছে ৭ দল। বিপিএলের আসর শুরুর মাত্র দুদিন আগে নিশ্চিত হয়েছে ৭ দলের নেতৃত্বে থাকছেন কারা। নতুন করে এবারের আসরে আসা দুর্দান্ত ঢাকার অধিনায়কের দায়িত্বে আছেন মোসাদ্দেক হোসেন সৈকত। বিপিএলে এবার রংপুর রাইডার্সের হয়ে খেলবেন সাকিব আল হাসান।
ধারণা করা হয়েছিল দলটির নেতৃত্বেও থাকবেন তিনি। কিন্তু তার পরিবর্তে উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে অধিনায়ক ঘোষণা করেছে ফ্র্যাঞ্চাইজিটি। আর গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নেতৃত্বে থাকবেন লিটন কুমার দাস।। ইমরুল কায়েসকে সরিয়ে নতুন করে দায়িত্ব পেয়েছেন এই ওপেনার।
এদিকে খুলনার দায়িত্বে নতুন মুখ আরও একজন। ওপেনার এনামুল হক বিজয়কে দায়িত্ব দিয়েছে দলটি। আর ফরচুন বরিশাল দায়িত্ব দিয়েছে তামিম ইকবালকে। সিলেট স্ট্রাইকার্সের দায়িত্বে যথারীতি মাশরাফি বিন মর্তুজা। আর অভিজ্ঞ অলরাউন্ডার শুভগত হোম চৌধুরীর নেতৃত্বে বিপিএলের গত আসরে খেলেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শুভাগতের ওপর এই আসরেও আস্থা রেখেছে তারা। শুভাগতই নেতৃত্বে থাকছেন চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজির। বুধবার বিজ্ঞপ্তিতে দলটি জানিয়েছে, শুভাগত দেশের অন্যতম অভিজ্ঞ এক ক্রিকেটার। গত আসরে ব্যাট হাতে ১৭০ রান ও ৯ উইকেট নেওয়ার পাশাপাশি দলকে ভালোভাবে আগলে রেখেছেন তিনি। এজন্য তাকেই দায়িত্বে রেখেছে তারা।
আর সবমিলিয়ে এবারের বিপিএলে তিনটি দল ধরে রেখেছে আগের অধিনায়ককে। চট্টগ্রামের শুভাগত হোম, রংপুরের সোহান এবং সিলেটে মাশরাফি টানা দ্বিতীয় বছর অধিনায়ক থাকছেন। আর নতুন অধিনায়ক পাচ্ছে খুলনা, বরিশাল, কুমিল্লা এবং ঢাকা ফ্র্যাঞ্চাইজ। এদের মধ্যে তিন দলে পূর্বের অধিনায়ক নেই।
বুধবার অনুষ্ঠিত হলো বিপিএলের ট্রফির সঙ্গে অধিনায়কদের অফিসিয়াল ফটোশুট। যেখানে ৭ দলের মাঝে ৬ দলেরই অধিনায়ক উপস্থিত ছিলেন। সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফির বদলে ক্যামেরার সামনে আসেন মোহাম্মদ মিঠুন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর