May 18, 2024, 4:25 pm

গণমাধ্যমের স্বাধীনতা সরকারের অঙ্গীকারের মধ্যে রয়েছে : তথ্য ও সম্পচার প্রতিমন্ত্রী

Reporter Name
  • আপডেট Saturday, May 4, 2024
  • 7 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: গণমাধ্যমকে পূর্ণাঙ্গ স্বাধীনতার বিষয়টি সরকারের অঙ্গীকারের মধ্যে রয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্পচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত। পূর্ণাঙ্গ স্বাধীনতার আড়ালে অপ-সাংবাদিকতাও ঘটছে বলেও জানান তিনি। আজ শনিবার (৪ মে) জাতীয় প্রেসক্লাবে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস-২০২৪ উপলক্ষে সম্পাদক পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় অংশ নিয়ে তথ্য প্রতিমন্ত্রী এ কথা বলেন।
‘গ্রহের জন্য গণমাধ্যম: পরিবেশগত সংকট মোকাবিলায় সাংবাদিকতা’ শীর্ষক এই আলোচনা সভায় প্রতিমন্ত্রী বলেন, অপ-সাংবাদিকতা ক্ষতি করছে পেশাদার সাংবাদিকদের। সেই ক্ষেত্রে মফস্বলে সাংবাদিকতা করা আরও কঠিন। তাই গণমাধ্যম নিজের সঠিক দায়িত্ব পালন করলে, সরকারের জবাবদিহিতা নিশ্চিত হবে।
তথ্য প্রতিমন্ত্রী বলেন, পরিবেশ সুরক্ষা তাঁদের কেন্দ্রীয় নীতির অংশ। জনগণের বৃহত্তর স্বার্থে যারা এখানে সহায়তা করবেন, তারা তার এবং তার মন্ত্রণালয়ের পক্ষ থেকে পূর্ণাঙ্গ সমর্থন পাবেন। তৃণমূলে যতই কঠিন বাস্তবতা তৈরি করা হোক না কেন, তাঁদের সুরক্ষা এবং যত ধরনের সহযোগিতা লাগে, তা দেয়া হবে।
মোহাম্মদ আলী আরাফাত বলেন, আমরা মনে করতে চাই, পরিবেশ বিপর্যয়ের ক্ষেত্রে যারা নেতিবাচকভাবে অবদান রাখবে, যেসব সাংবাদিক তাদের তথ্য প্রকাশ (এক্সপোজ) করবেন, সেসব সাংবাদিক আমাদের বন্ধু। বন্ধু হিসেবে তাদের পূর্ণাঙ্গ সহায়তা দিতে চাই।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর