April 30, 2024, 3:06 pm

‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট গিনেস বুকে নেওয়ার চেষ্টা করছি : প্রতিমন্ত্রী রুমানা আলী

Reporter Name
  • আপডেট Wednesday, April 17, 2024
  • 19 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ এই দুই টুর্নামেন্টকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর পরিকল্পনার কথা জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী। আজ বুধবার (১৭ এপ্রিল) বনানীর আর্মি স্টেডিয়ামের হলরুমে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট উপক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী একথা জানান।
রুমানা আলী বলেন, ‘আমরা বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে মেলে ধরতে সক্ষম হয়েছি। পুরুষের পাশাপাশি নারীরাও এই অঙ্গণে উল্লেখযোগ্য সাফল্য দেখিয়েছে।
নারীরা ‘সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপ-২০২২’ এর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। আর এই ফুটবল টিমের ৫জন খেলোয়াড় উঠে এসেছে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে। এই টুর্নামেন্ট বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের দূরদর্শী পরিকল্পনার ফসল। ফলে এই দুই টুর্নামেন্টকে যেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানো যায়, আমরা সেই চেষ্টা করছি।’
প্রতিমন্ত্রী জানান, চার মাসব্যাপী অনুষ্ঠিত এই দুই টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হবে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আগামী ২০ এপ্রিল। তিনি বলেন, এই টুর্নামেন্টগুলো থেকে সাফ চ্যাম্পিয়নশিপ হয়েছে। এতে ৬৫ হাজার ৩৫৪টি স্কুরে ২২ লাখ ২২ হাজার শিশু অংশগ্রহণ করেছে। যা এশিয়া মহাদেশের মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বড় টুর্নামেন্ট হিসেবে পরিচিত লাভ করেছে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বলেন, এই মন্ত্রণালয়ের উদ্যোগে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ব্যবস্থাপনায় এসব প্রতিযোগিতার আয়োজন করা হয়। ২০১০ সাল থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং ২০১১ সাল থেকে বঙ্গমাতা গোল্ড কাপের কার্যক্রম পরিচালিত হচ্ছে। ২০ এপ্রিল সকাল ১০টায় আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া খেলার চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর