May 18, 2024, 8:37 pm

প্রতিমন্ত্রী হচ্ছেন রুমানা আলী গাজীপুরে আনন্দ মিছিল

Reporter Name
  • আপডেট Thursday, January 11, 2024
  • 50 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন গত ৭ জানুয়ারি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে গাজীপুর-৩ আসনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত (নৌকার) প্রার্থী অধ্যাপক রুমানা আলী বিপুল ভোটে বিজয়ী হন। এর আগেও তিনি সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য ছিলেন। গাজীপুর-৩ আসনটি আওয়ামী লীগের শক্ত দুর্গ। এই আসন থেকে মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর প্রয়াত সদস্য অ্যাডভোকেট রহমত আলী টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন।
বুধবার রাতে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুবুর রহমান নতুন মন্ত্রিসভায় ১১ জন প্রতিমন্ত্রীর নাম জানিয়েছেন। ওই ১১ জনের মধ্যে গাজীপুর-৩ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য রুমানা আলীর নামও রয়েছে। এই খবর জেনে দলীয় নেতাকর্মীদের মাঝে আনন্দ উচ্ছ্বাস বিরাজ করছে। এ সময় নেতাকর্মীরা গাজীপুর সদর উপজেলার মির্জাপুর, ভাওয়ালগড় ও পিরুজালী ইউনিয়নসহ শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকায় তাৎক্ষণিক একটি আনন্দ মিছিল বের করে মিষ্টি বিতরণ করেন।
এ বিষয়ে শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের প্রবীণ আওয়ামী লীগ নেতা বাবুল সরকার  জানান, গাজীপুর-৩ আসনটি আওয়ামী লীগের শক্ত দুর্গ। এই আসন থেকে মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর প্রয়াত সদস্য অ্যাডভোকেট রহমত আলী টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। বিগত ১২টি জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ আসনে ৮বার জয়লাভ করে আওয়ামী লীগ।
তিনি আরো জানান, ১৯৯৯ সালের ডিসেম্বর থেকে ২০০১ সালের জুলাই পর্যন্ত অ্যাডভোকেট রহমত আলী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। স্বাধীনতার পর তাঁকে ছাড়া এ যাবৎ পর্যন্ত এ এলাকা থেকে কেউ মন্ত্রিসভায় স্থান পায়নি। তাঁরই কন্যা রুমানা আলী এবার দ্বাদশ সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হলে তাঁকে মন্ত্রিসভায় রাখা হয়েছে। ফলে তাৎক্ষণিক এ খবরে আনন্দে-উচ্ছ্বসিত সাধারণ মানুষও।
আনন্দ মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীরা বলেন, গাজীপুর-৩ আসনের এলাকাবাসীর জন্য এর চেয়ে খুশির খবর আর অয় না। আপা মন্ত্রী অইছে-এলাকার অনেক উন্নয়ন হবে।
কেওয়া পশ্চিম খণ্ড গ্রামের মুদি দোকানদার রবিউল ইসলাম বলেন, খবর পাইয়া খুব খুশি অইছি। আমগর এলাকাত্যে এইবার মন্ত্রী অইছে। খবর পাইয়াই আনন্দ মিছিল করছি।
এ বিষয়ে শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান বলেন, রুমানা আলী একজন ক্লিন ইমেজের লোক। বাবার মতোই সৎ তিনি। তাঁকে মন্ত্রিসভায় রাখায় এ এলাকার মানুষের স্বপ্ন পূরণ হয়েছে। ফলে এলাকার সকল শ্রেণি-পেশার মানুষ আজ আনন্দ-উল্লাসে উদ্ভাসিত।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর