May 18, 2024, 10:10 pm

নতুন মন্ত্রিসভায় থাকছেন চারজন নারী সদস্য

Reporter Name
  • আপডেট Thursday, January 11, 2024
  • 30 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রীসভার নাম ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে আয়োজিত শপথ অনুষ্ঠানের মাধ্যমে দায়িত্ব নিতে যাচ্ছেন এ সরকারের ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী। সরকারের নতুন মন্ত্রিসভায় থাকছেন চারজন নারী সদস্য। তারা হলেন- প্রধানমন্ত্রী হওয়া শেখ হাসিনা। তিনি টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হলেন।
আরেকজন হলেন- দীপু মনি। তিনি আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে ১৬৫টি কেন্দ্রে ১ লাখ ৯ হাজার ৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তিনি আওয়ামী লীগ সরকারের চতুর্থ মন্ত্রিসভায় শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করেন। এর আগে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি একাদশ সংসদের শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করেন। এর আগে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।
এবার প্রতিমন্ত্রীর দায়িত্ব পেতে যাচ্ছেন দুই নারী সংসদ সদস্য। তাঁদের একজন হলেন রুমানা আলী। গাজীপুর-৩ আসনে নৌকা প্রতীকে ২৪ হাজার ৫২২ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন সংরক্ষিত মহিলা আসনের বর্তমান সংসদ সদস্য রুমানা আলী। রুমানা আলী নির্বাচনে ১ লাখ ২৬ হাজার ১৯৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। তিনি ট্রাক প্রতীকে পেয়েছেন ১ লাখ ১ হাজার ৬৭৪ ভোট।
প্রতিমন্ত্রীর দায়িত্ব পেতে যাওয়া আরেক নারী সংসদ সদস্য হলেন, সিমিন হোসেন রিমি। তিনি গাজীপুর-৪ সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী সিমিন হোসেন রিমি ৮৯ হাজার ৭২৯ ভোট পেয়ে জয়ী হন। বিজয়ী সিমিন হোসেন রিমি হচ্ছেন এই আসনে আগেকার সংসদ সদস্য তানজিম আহমদ সোহেল তাজের বড় বোন। সিমিন ও সোহেল তাজের বাবা বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর