May 19, 2024, 12:03 am

দেশকে এগিয়ে নিতে ৪ বিষয়কে গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার: গণশিক্ষা প্রতিমন্ত্রী

Reporter Name
  • আপডেট Saturday, January 27, 2024
  • 31 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি বলেছেন, বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য চারটি বিষয়কে গুরুত্ব দিয়ে কাজ করছে বর্তমান সরকার। সেসব হলো বিজ্ঞান, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং ও গণিত। আজ বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে অষ্টম বিজ্ঞান অলিম্পিয়াড বিজ্ঞান কুইজ উদ্‌যাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে রুমানা আলী টুসি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ। এ ক্ষেত্রে বিজ্ঞান ও প্রযুক্তির ওপর গুরুত্ব দিয়ে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। সামনে তোমাদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে বিজ্ঞান চর্চা ও প্রযুক্তিগত শিক্ষার বিকল্প নেই।
উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আয়োজিত এই সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা ইয়াসমিন। উপজেলা কৃষি উপসহকারী কর্মকর্তা মো. কবির হোসেনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম প্রধান, শ্রীপুর পৌরসভার মেয়র মো. আনিছুর রহমান প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর