April 27, 2024, 12:34 pm

গাজীপুরে সংঘবদ্ধ ইজিবাইক ছিনতাই চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৫

Reporter Name
  • আপডেট Wednesday, March 27, 2024
  • 34 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরে অপহরণ ও সংঘবদ্ধ ইজিবাইক ছিনতাই চক্রের মূলহোতাসহ পাঁচ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। আজ বুধবার র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমদ সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।
র‌্যাব সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাতে র‌্যাব ১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর সিটি করপোরেশনের ফাওকাল এলাকা হতে প্রথমে মো: ফয়সাল আহমেদ নিলয়কে (২০) গ্রেফতার করে র‌্যাব। পরে তার দেওয়া তথ্য মতে সিটি করপোরেশনের শিববাড়ি বাসস্ট্যান্ড ও পশ্চিম ধীরাশ্রম এলাকা থেকে আরো ৪ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার অন্য আসামিরা হলো নুরে আলম সিদ্দিকী নাসিম (২৭), মো: নাজমুল হাসান (১৯), মো: মফিজুল ইসলাম সুজন (৩৭) ও মো: চুন্নু মিয়া (৩৪)।
এ বিষয়ে বুধবার এক সংবাদ ব্রিফিংয়ে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমদ জানান, গত ২৩ মার্চ রাতে গাজীপুর সিটি করপোরেশনের নিলেরপাড়া এলাকায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী ইজিবাইক চালক আবু সাঈদের ইজিবাইক ছিনতাই করে নিজ বাড়িতে নিয়ে যায় ছিনতাইকারী চক্রের মূলহোতা নুরে আলম সিদ্দিকী ওরফে নাসিম। এ সময় ওঁৎ পেতে থাকা আরো চার ছিনতাইকারী ইজিবাইক চালক আবু সাঈদকে রাতভর চড়, থাপ্পড়সহ কাঠের লাঠি দিয়ে এলোপাতাড়িভাবে মারপিট করে এবং একটি মোবাইল ও নগদ ৬০০ টাকা ছিনিয়ে নেন। পরদিন বিকেল বেলায় একটি প্রাইভেটকারে উঠিয়ে গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজার এলাকায় নামিয়ে দেয়। এ ঘটনায় গাজীপুর সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ইজিবাইক চালক আবু সাঈদ।
এ ঘটনায় ইজিবাইকের ফ্রন্ট গ্লাস, ১টি মোটর, ১টি কন্ট্রোলার, পাতি ১ সেট, ১টি ডিফেন্সার, ১ টি হেন্ডেল, ইজিবাইকের ৩টি চাকা, ১ সেট ছকেট জাম্পার, ১টি মাটঘাট, ১টি মিটার এবং ভিকটিমকে নির্যাতনের কাজে ব্যবহৃত ১টি কাঠের রোল সহ অপরাধের কাজে ব্যবহৃত ৮ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা র‌্যাবকে জানায়, ‘তারা একটি অপহরণ ও সংঘবদ্ধ ছিনতাই চক্র। দীর্ঘদিন যাবৎ এই চক্রটি রিক্সাচালক, ইজিবাইক চালকসহ সাধারণ মানুষকে টার্গেট করে অপহরণ করে মুক্তিপণ আদায় করা সহ ছিনতাইকৃত রিক্সা এবং ইজিবাইক বিভিন্ন অংশে খুলে জীম এন্টারপ্রাইজ দোকানের মাধ্যমে বিক্রি করে।’

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর