May 18, 2024, 8:21 pm

গাজীপুরে প্রবাসী অপহরণ মালামাল লুট ভিকটিমসহ মালামাল উদ্ধার ৩ অপহরণকারী আটক

Reporter Name
  • আপডেট Wednesday, March 20, 2024
  • 38 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরের কালীগঞ্জ থেকে লাবু মিয়া (৩৫) এক ইরাক প্রবাসীকে অপহরণের পর ১০ লাখ টাকা মুক্তিপণ দাবী করেছে অপহরণকারী দল। এ সময় প্রবাসীর কাছ থেকে বেশ কিছু মালামালও লুটে নিয়ে যায় চক্রটি। পরক্ষণে এই ঘটনায় প্রবাসীর ছোট ভাই মামুন মিয়ার অভিযোগের প্রেক্ষিতে ভিকটিমকে পুলিশ নরসিংদী শিবপুর উপজেলার হামুরদিয়া গ্রাম থেকে শিকলে বাঁধা অবস্থায় উদ্ধারসহ লুট হওয়া মালামালের আংশিক উদ্ধার করে। এ সময় অপহরণের সাথে জড়িত দুলাল মিয়া (৩০), নাসির উদ্দিন (২৭) ও রাবেয়া (২১) নামক চক্রের ৩সদস্যকে আটক করে কালীগঞ্জ থানা পুলিশ।
আজ বুধবার সকালে একটি অপহরণ মামলা দায়ের (নম্বর-২০) পর আটককৃতদের গাজীপুর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বুধবার ২০ মার্চ বেলা সাড়ে ১১টায় কালীগঞ্জে করা এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন থানার অফিসার ইনচার্জ ওসি মাহাতাব উদ্দিন। এ সময় আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক মশিউর রহমান খান, সাইফুল ইসলাম ও ফজলুর রহমান। উদ্ধারকৃত ব্যক্তি লাবু টাঙ্গাইল জেলার নাগরপুর থানার মোকনা এলাকার গুহুলি গ্রামের আমিনুর রহমানের ছেলে। তিনি দীর্ঘদিন যাব ইরাকে থাকতেন। অন্যদিকে আটককৃত দুলাল, নাসির ও রাবেয়া নরসিংদী শিবপুর উপজেলার হামুরদিয়া গ্রামের তোফাজ্জল হোসেনের সন্তান, তারা তিন ভাই বোন।
ওসি সংবাদ সম্মেলনে গণমাধ্যম কর্মীদের জানান, গত ১৭ মার্চ, ইরাক থেকে ছুটি নিয়ে বাংলাদেশের গ্রামের বাড়িতে আসার সময় হাসান মিয়া নামের তার এক সহকর্মী সেখান থেকে কিছু উপহার সামগ্রী কালীগঞ্জ বাজারে রাবেয়ার কাছে দেয়ার জন্য পাঠায়। ভিকটিম লাবু মিয়া বিমানবন্দর থেকে বের হয়ে ওইদিনই সরাসরি দুপুর সাড়ে ১২টার সময় উপহার সামগ্রী পৌঁছে দিতে কালীগঞ্জ আরআরএন পাইলট স্কুল মাঠে রাবেয়ার কাছে আসেন এবং সেখানে অপেক্ষা করতে থাকেন। এর কিছুক্ষণ পরই সেখানে একটি কালো রং এর হাইয়েজ গাড়িতে অজ্ঞাত আরো ৭/৮জনকে সাথে নিয়ে রাবেয়া উপস্থিত হন। পরে এক পর্যায়ে তারা ভিকটিমকে জোরপূর্বক উঠায় এবং মালামালসহ তাকে অপহরণ করে নিয়ে যায়।
ওসি আরো বলেন, ভিকটিম লাবু মিয়াকে অপহরণের পর অপহরণকারীরা তার বাবার কাছে মুঠোফোনে ১০লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। দাবীকৃত টাকা দিতে না পারলে ভিকটিমকে জীবনে মেরে ফেলারও হুমকি দেওয়া হয়। ওসি মাহাতাব উদ্দিন আরো বলেন, এই ঘটনায় ভিকটিমের ছোট ভাই বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করে। সেই এজাহারের ভিত্তিতে থানার ইন্সপেক্টর (অপারেশন) মোঃ রাজিব হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ প্রযুক্তির সহযোগিতার মাধ্যমে ২৪ঘন্টার মধ্যে গত ১৮মার্চ দিবাগত রাত ৩টার দিকে ভিকটিম ইরাক প্রবাসী লাবু মিয়াকে পায়ে শিকল বাঁধা অবস্থায় উদ্ধারসহ এই ঘটনায় জড়িত দুলাল, নাসির ও রাবেয়াকে নরসিংদী শিবপুর এলাকা থেকে আটক করে। ওইদিন দুপুরে আটককৃত আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। পাশাপাশি এই ঘটনায় জড়িত অন্য আসামীদেরকেও আটকের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর