October 22, 2024, 7:28 pm

গাজীপুরের কালিয়াকৈরে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

Reporter Name
  • আপডেট Wednesday, July 31, 2024
  • 10 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরের কালিয়াকৈরে আজ বুধবার দুপুরে উপজেলা মৎস্য দপ্তর ও উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ঢাকা টাঙ্গাইল মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। পরে উপজেলা সেমিনার কক্ষে আলোচনাসভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা বিনতে রশিদ। তিনি বলেন, চাষীদের উত্তম মৎস্য চাষ অনুশীলনের পাশাপাশি যথাযথ নিয়মে মাছ চাষের উপর গুরুত্ব প্রদান করেন।
উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনোয়ার হোসেন শাহীন এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ শরিফা আক্তার তাদের বক্তব্যে, কালিয়াকৈর উপজেলার মৎস্যচাষিদের আমিষের ঘাটতি পুরণে এবং বাণিজ্যিকভাবে মাছ উৎপাদনে ভূমিকা রাখায় ভূয়সী প্রশংসা করেন।
বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. সেলিম আজাদ তার বক্তব্যে মত প্রকাশ করেন কালিয়াকৈর উপজেলায় যে পরিমাণ মাছ চাষের মাধ্যমে উৎপাদন করা হয়, তা বাংলাদেশের যে কোন উপজেলার জন্য অনুকরণীয়। এতো অধিক পরিমাণ চাষের মাছ উৎপাদন, বাংলাদেশের খুব কম উপজেলায় হয়ে থাকে বলে, তিনি মত প্রকাশ করেন। পাশাপাশি আগামীতে কালিয়াকৈর উপজেলার মৎস্য চাষিরা আরো অধিক মৎস্য উৎপাদন করে দেশের মানুষের প্রাণীজ আমিষের চাহিদা পূরণে বিশেষ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ বলেন, উপজেলার আলুয়া বিলে আগামী ১০-১৫ দিন মাছ না মারার জন্য উপস্থিত জেলে সম্প্রদায়ের প্রতি আহবান জানান। কিছুদিন মাছ না মারলে, উপজেলার প্রাকৃতিক জলাশয়গুলোতে অধিকহারে দেশীয় মাছের প্রাদুর্ভাব সৃষ্টি হবে বলে তিনি মত প্রকাশ করেন। সভায় উপস্থিত মৎস্য উৎপাদনের সাথে জড়িত খামার মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন যে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘কুইক উইন’ প্রকল্পের মাধ্যমে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের উন্নত প্রযুক্তিতে মৎস্যচাষ বিষয়ে কারিগরীজ্ঞানে সমৃদ্ধ করা হবে, সেসকল শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মৎস্য খামারীদের আহ্বান জানান।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর