May 4, 2024, 12:28 am

উপজেলা নির্বাচন : প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৫ জন

Reporter Name
  • আপডেট Tuesday, April 23, 2024
  • 15 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটে মোট ২৫ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ৬ জন চেয়ারম্যান ও ৯ জন ভাইস-চেয়ারম্যান এবং ১০ জন মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব ফরহাদ আহমেদ খান এ তথ্য নিশ্চিত করেন।
ফরহাদ আহমেদ জানান, বাগের হাট সদর, মুন্সীগঞ্জ সদর, মাদারীপুরের শিবচর এবং ফেনীর পরশুরাম উপজেলায় তিনটি পদেই একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
এ ছাড়া গাইবান্ধার সাঘাটা, নাটোরের সিংড়ায় চেয়ারম্যান পদেও একক প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাংগী উপজেলায়, চট্টগ্রামের স্বন্দীপ উপজেলা, কক্সবাজার সদর, রাঙ্গামাটির কাউখালী উপজেলা ও চুয়াড়াঙ্গার দামুড়হুদা উপজেলায় ভাইসচেয়ারম্যান পদে বিনাভোটে নির্বাচিত হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থী রয়েছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাংগি, দিনাজপুরের হাকিমপুর, পাবনার বেড়া, কুষ্টিয়া সদর, মৌলভীবাজারের বড়লেখা এবং চুয়াডাঙ্গার দামুড়হুদায়। আগামী ৮মে প্রথম ধাপে ১৪৮টি উপজেলা পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ হবে।
এ ধাপে মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ছিল গত সোমবার। প্রথম ধাপের ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান—এই তিন পদে প্রথম ধাপে মোট এক হাজার ৮৯০ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এদের মধ্যে বাছাইয়ে বাতিল হয়েছে ১০৪ জনের মনোনয়নপত্র।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর