May 9, 2024, 2:02 pm

আমেরিকা-ইউরোপেও বাউবি’র স্টাডি সেন্টার খোলা হবে : উপাচার্য

Reporter Name
  • আপডেট Tuesday, October 31, 2023
  • 41 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা এবং উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে উন্মুক্ত ও দূর শিক্ষণ পদ্ধতিতে শিক্ষার সুযোগ সৃষ্টি করে দক্ষ জনশক্তি সৃজনে কাজ করে যাচ্ছে বাউবি। দেশের গণ্ডি পেরিয়ে সৌদিআরব, কুয়েত কাতার, ইতালি ও দক্ষিণ কোরিয়ায় প্রবাসী বাঙালি ও রেমিটেন্স যোদ্ধাদের জন্য স্টাডি সেন্টার খোলা হয়েছে। ভবিষ্যতে ইউরোপ আমেরিকার অন্যান্য দেশেও বাউবির শিক্ষা প্রোগ্রাম চালু করা হবে। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে আজ মঙ্গলবার বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ বিশে^র বুকে উন্নত দেশে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য। বাউবির দীর্ঘ এ পথচলায় সাবেক উপাচার্য, প্রো-উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ যাদের শ্রম, ঘাম আর চিন্তা মিশে আছে সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার উৎসবমুখর পরিবেশে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বাউবি ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন। এর আগে উপাচার্যের নেতৃত্বে বাউবি’র ‘স্বাধীনতা চিরন্তন’ স্মারক ভাস্কর্যে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং শান্তির প্রতীক সাদা পায়রা নীল আকাশে অবমুক্ত করেন।
এই সময় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম, বাউবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো: আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মো: আব্দুস সাত্তার ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. কেএম রেজানুর রহমান সাধারণ সম্পাদক ড. মো. শহীদুর রহমান, ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। বাউবি’র আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রে একইরূপ কর্মসূচী পালন করা হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর