May 19, 2024, 3:36 am

অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর বিরুদ্ধে চুক্তিভঙ্গ ও অর্থ আত্মসাতের অভিযোগ

Reporter Name
  • আপডেট Thursday, March 14, 2024
  • 57 জন দেখেছে

বিনোদন প্রতিবেদক :: অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর বিরুদ্ধে চুক্তিভঙ্গ ও অর্থ আত্মসাতের অভিযোগ এনেছে প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই। অপূর্বকে আইনি নোটিশ পাঠানোর পাশাপাশি ১১ মার্চ আর্থিক ক্ষতির অভিযোগ এনে টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) এবং অভিনয় শিল্পী সংঘের কাছে লিখিত অভিযোগ দিয়েছে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার করিম ভূঁইয়া (শাহরিয়ার শাকিল)।
চিঠিতে উল্লেখ করা হয়েছে, আলফা আইয়ের ২৪টি নাটকে অভিনয়ের জন্য ৫০ লাখ টাকায় চুক্তিবদ্ধ হয়েছিলেন অপূর্ব। অগ্রিম হিসেবে তিনি নিয়েছিলেন ২৫ লাখ টাকা। পরবর্তী সময়ে কয়েক দফায় আরও আট লাখ টাকা নেন অভিনেতা। কথা ছিল প্রতি মাসে তিন দিন করে শিডিউল দেবেন। কিন্তু ৯টি নাটক শেষ করার পর টালবাহানা শুরু করেন অপূর্ব। এরপর গত ১৯ থেকে ২৩ ফেব্রুয়ারি শুটিংয়ের শিডিউল দেন অপূর্ব। তবে নির্ধারিত তারিখে শুটিংয়ে আসেননি তিনি এবং সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেন। এ অবস্থায় ৩ মার্চ অভিনেতার বিরুদ্ধে ৭ দিনের সময় বেঁধে দিয়ে লিগ্যাল নোটিশ পাঠায় প্রযোজনা প্রতিষ্ঠান। তবে সময় পেরিয়ে গেলেও যোগাযোগ করেননি অপূর্ব। তাই সংগঠনগুলোতে সুষ্ঠু বিচার চেয়ে চিঠি দিয়েছে আলফা আই।
এদিকে আলফা আইয়ের এই চিঠির পরিপ্রেক্ষিতে অভিনয় শিল্পী সংঘ ও টেলিপ্যাবে চিঠি দিয়েছেন অপূর্ব। শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম অপূর্বর চিঠিপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন। সেই চিঠিতে অভিনেতার দাবি, অপরাধ গণ্য হবে বা আইনি পদক্ষেপ নেওয়ার মতো কোনো কাজ তিনি করেননি। বিষয়টি ব্যক্তিগত বা সাংগঠনিকভাবে আলোচনার মাধ্যমেও সমাধান করা যেত।
এ বিষয়ে যোগাযোগ করলে আজকের পত্রিকাকে অপূর্ব বলেন, ‘আইনি নোটিশ পাঠানোর মতো ঘটনা তো ঘটেনি। কিন্তু বিষয়টি যেহেতু আদালত পর্যন্ত গড়িয়েছে, তাই এ নিয়ে আমার কথা বলাটা ঠিক হবে না। আমার আইনজীবী বিষয়টি দেখছেন। তিনি আইনি প্রক্রিয়ায় যা করার করবেন। তা ছাড়া সাংগঠনিকভাবে দুই-এক দিনের মধ্যেই জানানো হবে পুরো বিষয়টি।’ অভিনয় শিল্পী সংঘের সভাপতি নাসিম জানান, আগামী দুই-এক দিনের মধ্যে দুই পক্ষকে নিয়ে বসবে শিল্পী সংঘ ও টেলিপ্যাব। আলোচনার মাধ্যমেই বিষয়টি সমাধান করা হবে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর