May 28, 2024, 3:53 am

১৭ এপ্রিল থেকে স্বাধীন বাংলাদেশ সরকারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Reporter Name
  • আপডেট Monday, April 17, 2023
  • 195 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, মেহেরপুর :: স্বাধীন বাংলাদেশের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ ও স্মরণীয় দিন ১৭ এপ্রিল। স্বাধীনতা ঘোষণার পর এই দিন স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণ করে। আজ ১৭ এপ্রিল থেকে স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, মুজিবনগর স্মৃতিসৌধে ফুল দেওয়া, গার্ড অব অনার ও কুচকাওয়াজের মধ্য দিয়ে ১৭ এপ্রিল মুজিবনগর দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। সকাল ৯টার সময় মুজিবনগর স্মৃতিসৌধে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জনপ্রশাসন প্রতমিন্ত্রী, মেহেরপুর জেলা প্রশাসন মুজিবনগর স্মৃতিসৌধে ফুল দেন। মুজিবনগর আম্রকাননে শেখ হাসিনা মঞ্চে সকাল পৌনে ১১টায় শুরু হয়েছে মুজিবনগর দিবসের বিশাল জনসভা।মেহেরপুর জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বিশেষ অতিথির বক্তব্য দেবেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক, অ্যাডভোকেট আফজাল হোসেন, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সংসদ সদস্য পারভীন জামান কল্পনা, সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্না সরকার, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এবং মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক।

এছাড়া এতে অংশ নিয়েছেন বিভিন্ন স্থান থেকে আসা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন আসনের সংসদ সদস্যসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এর আগে সকাল ৬টার সময় মুজিবনগর স্মৃতিসৌধে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করে প্রশাসনিকভাবে মুজিবনগর দিবসের কর্মসূচির উদ্বোধন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিমেষ কুমার ও মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর