May 21, 2024, 12:41 am

মামুনুলসহ কারাবন্দি আলেমদের মুক্তি না দিলে পরিস্থিতি হবে ভয়াবহ: মাহফুজুল হক

Reporter Name
  • আপডেট Sunday, August 20, 2023
  • 53 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :: মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তি না দিলে দেশের পরিস্থিতি ভয়াবহ হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন শায়খুল হাদিস পরিষদের প্রধান পৃষ্ঠপোষক মাওলানা মাহফুজুল হক।

তিনি বলেছেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে কারাবন্দি আলেমদের মুক্তি এবং আলেম-ওলামা ও তাওহিদী জনতার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে আসছি। সরকার যদি দাবি মেনে না নেয় তাহলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব। আজ রোববার কেন্দ্র ঘোষিত সারা দেশে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচির অংশ হিসেবে ঢাকা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের পূর্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। 

শায়খুল হাদিস পরিষদের সভাপতি মাওলানা তাফাজ্জুল হক আজিজের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাওলানা হাসান জুনাইদের পরিচালনায় বক্তব্য দেন পরিষদের সহ-সভাপতি মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা আবুল হাসানাত জালালি, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফজলুর রহমান।

শায়খুল হাদিস পরিষদের সভাপতি মাওলানা তাফাজ্জুল হক আজিজ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন প্রোগ্রামে বলেছেন, উনি ইসলাম ও আলেম-ওলামাদের খেদমত করেন। একদিকে উনি আলেম ওলামাদের প্রতি নিজেকে শ্রদ্ধাশীল দাবি করেন অপরদিকে আলেমদের দীর্ঘদিন অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রাখছেন। 

শায়খুল হাদিস পরিষদের সহ-সভাপতি মাওলানা আতাউল্লাহ আমীন বলেন, সরকারের একটি মহল আলেম ওলামাদের অপবাদ দিয়ে দীর্ঘদিন যাবত কারাগারে বন্দি করে রেখেছে। আমরা সরকারকে বলতে চাই, মাওলানা মামুনুল হকসহ আলেমদের মুক্তি ছাড়া অংশগ্রহণমূলক ও সুষ্ঠু নির্বাচনের জন্য অপরিহার্য। এই বছরে আপনারা যদি শান্তিপূর্ণভাবে নির্বাচন করতে চান তাহলে আলেম ওলামাদের দ্রুত মুক্তি দিন। না হয় এদেশে কোনো নির্বাচন করতে দেওয়া হবে না।

ঢাকার সমাবেশে আরও উপস্থিত ছিলেন- শায়খুল হাদিস পরিষদের  মিরপুর জোনের সভাপতি মুফতি শফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা এহসানুল হক, মাওলানা আব্দুল মুমিন, অর্থ সম্পাদক মাওলানা শামছুল আলম, অফিস ও আইন বিষয়ক সম্পাদক মাওলানা শরীফ হুসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আল আবিদ শাকির, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাসনুন মুহিব্বুল্লাহ, যুগ্ম প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা নেয়ামতুল্লাহ আমীন, যুগ্ম অফিস সম্পাদক মাওলানা মুবাশ্বির আহমাদ, কেন্দ্রীয় সদস্য মাওলানা মুর্শিদুল আলম সিদ্দিকী, গুলশান জোনের যুগ্ম আহ্বায়ক মাওলানা আনোয়ার হুসাইন রাজি, যুগ্ম সদস্য সচিব মাওলানা সাইফুল্লাহ, ঢাকা জেলা দক্ষিণের সমন্বয়ক মাওলানা আব্দুল্লাহ আশরাফ, মিজানুর রহমান প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর