March 1, 2024, 11:06 am

ফুটবলের লক্ষ্য এশিয়ান কাপ, হকির ইনডোর বিশ্বকাপ

Reporter Name
  • আপডেট Wednesday, January 24, 2024
  • 22 জন দেখেছে

ক্রীড়া প্রতিবেদক :: ৯ টি ফেডারেশনের সঙ্গে আগের দিনের আলোচনার পর আজ আলাদা করে ফুটবল ও হকি ফেডারেশনের সঙ্গে বসেছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান। তিনি দায়িত্ব নেওয়ার পরই সহযোগিতার হাত প্রসারিত করেছেন। খেলা ধরে ধরে জানতে চাইছেন কাদের কী চাওয়া, তারা কী প্রতিশ্রুতি দিচ্ছেন। ফুটবলের পথচলা আপাতদৃষ্টিতে অনেকটা লক্ষ্যহীন মনে হলেও মন্ত্রীর সঙ্গে বৈঠকে তাদেরও প্রতিশ্রুতি দিয়ে সহায়তা কামনা করতে হয়েছে।
আজ ফুটবলের কর্মকর্তাদের সঙ্গে সভা শেষে নাজমুল হাসান নিজেই বলেছেন, ‘ফুটবল আগামী এশিয়ান কাপে খেলার লক্ষ্য ঠিক করেছে। এটা হলে তো আমাদের ফুটবলের জন্য বিশাল ব্যপার হয়।’ সেটি সত্যিই, ফুটবলে এশিয়ান মানে যাওয়া এখন স্বপ্নের মত ব্যপার। সেই স্বপ্ন সফল করতে জাতীয় দল সংক্রান্ত যত ধরণের খরচ যেমন দেশে ও দেশের বাইরে নিয়মিত ম্যাচ খেলা, ক্যাম্প করা, তার জন্য আর্থিক সহায়তা চেয়েছে ফেডারেশন।
মন্ত্রী বলেছেন, ‘এ ব্যপারে পূর্ন সহায়তা তারা পাবে। এর বাইরে শুধু ফুটবলের ব্যবহারের জন্য কয়েকটি স্টেডিয়াম বরাদ্দ চেয়েছে বাফুফে। সেটিও যৌক্তিক মনে করে আশ্বাস দিয়েছেন নাজমুল। তবে ‘সিড মানি’ হিসেবে সরকারের কাছে আরও ১০০ কোটি টাকা চেয়েছে ফুটবল।
মন্ত্রী বলেছেন, ‘এ ব্যপারে এখনই আমি তাদের কোন প্রতিশ্রুতি দিতে পারেনি। এটা নিয়ে আরও আলোচনার প্রয়োজন আছে।’
এদিকে হকি ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে আউটডোর হকিতে না হলেও খুব দ্রুত ফাইভ এ সাইড ইনডোর হকিতে তাদের বিশ্বকাপ খেলা সম্ভব। নাজমুল হাসান সেটিকেও স্বাগত জানিয়েছেন। তার জন্য একটি ইনডোর স্টেডিয়ামের দাবী হকি ফেডারেশনের।
মন্ত্রী জানিয়েছেন তিনি এ ব্যপারেও ইতিবাচক। তাছাড়া হকি ঢাকার বাইরে থেকে খেলোয়াড় তুলে আনতে ফরিদপুর, রাজশাহী ও চট্টগ্রামে হকি টার্ফ চেয়েছেন, নাজমুলও মনে করেছেন, ‘এটি আসলেই প্রয়োজন। হকির অবকাঠামো ছাড়া খেলোয়াড় উঠে আসবে কোথা থেকে। আমরা তাই ওদের চাহিদা পূরণের চেষ্টা করব।’

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর